গ্রিসে টর্নেডো ও শিলাবৃষ্টি কেড়ে নিল ৬ পর্যটকের প্রাণ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ জুলাই ২০১৯, ১৩:০৫,  আপডেট: ১১ জুলাই ২০১৯, ১৩:১০

গ্রিসের উত্তরাঞ্চলে বুধবার (১০ জুলাই) রাতে শক্তিশালী টর্নেডো ও ভয়াবহ শিলাবৃষ্টিতে ছয়জন পর্যটক নিহত হয়েছেন। কর্তৃপক্ষ জানায়, দিসালোনিকি নগরীর কাছে হালকিডিকি এলাকায় শক্তিশালী ঝড়ের আঘাতে আরো অনেক লোক আহত হয়েছেন। এএফপি’র এক প্রতিবেদনে এমনটিই বলা হয়েছে।

টেলিভিশনের ভিডিও ফুটেজে বিভিন্ন গাড়ি উল্টে, অনেক গাছ উপড়ে পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া ঝড়ের আঘাতে অনেক ঘরবাড়ির ছাদ উড়ে গেছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। গ্রিসের উত্তরাঞ্চলের বেসামরিক সুরক্ষা বিভাগের প্রধান চারালাম্বোস স্টিরিয়াডি বলেন, ‘এই ঘূর্ণিঝড়ের আঘাতে ছয়জন পর্যটক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।’

রাষ্ট্রীয় টেলিভিশন ইআরটিকে সাক্ষাতকার দেয়া প্রত্যক্ষদর্শীদের মতে, অস্বাভাবিক এ ঝড় মাত্র প্রায় ২০ মিনিট স্থায়ী ছিল।

পুলিশ জানায়, টর্নেডোর আঘাতে কারাভান উড়ে যাওয়ায় এক চেক দম্পতি মারা যায়। এছাড়া ঝড়ে উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে রাশিয়ার এক নাগরিক ও তার ছেলে নিহত হয়। এ প্রাকৃতিক দুর্যোগে একটি ভবন ধসে রোমানিয়ার এক নারী ও তার শিশু নিহত হয়েছেন।

স্টিরিয়াডিস জানান, এটি ছিল একটি নজিরবিহীন শক্তিশালী ঝড় ও ভয়াবহ শিলাবৃষ্টি। তিনি আরো জানান, ভয়াবহ পরিস্থিতির কারণে হালকিডিকিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল। জরুরি বিভাগের প্রধান ভাসিলিস ভার্থাকয়ানিস জানান, সেখানে উদ্ধার অভিযানে কমপক্ষে ১৪০ জন উদ্ধার কর্মীকে কাজে লাগানো হয়েছে।

মানবকণ্ঠ/টিআর




Loading...
ads





Loading...