সালমানের জীবন নিয়ে চলচ্চিত্র!


  • অনলাইন ডেস্ক
  • ২৭ নভেম্বর ২০২২, ২২:১২

বায়োপিক নির্মাণের প্রচলন রয়েছে বলিউডে। এর আগে চলচ্চিত্র, ক্রীড়া, রাজনৈতিক অঙ্গনসহ ভারতের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্বদের জীবন তুলে ধরা হয়েছে পর্দায়। শোনা যাচ্ছে, এবার বলিউড তারকা সালমান খানের জীবন নিয়েও নির্মাণ করা হবে সিনেমা। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

বলিউডের অন্যতম তারকা সালমান একজন প্রযোজকও। এছাড়া তার নিজস্ব একটি ফ্যাশন ব্র্যান্ডও রয়েছে। অন্য তারকাদের থেকে তার জীবনের চিত্রনাট্যও আলাদা। এসবই তুলে ধরা হবে তথ্য নির্ভর এই ছবিতে (ডকুমেন্টরি)।

সালমানের বায়োপিক নির্মাণ হবে শুনলেই প্রথমেই যে প্রশ্নটি আসবে তা হলো, সালমানের ভূমিকায় দেখা যাবে কাকে? এ প্রসঙ্গে সংবাদমাধ্যম জানিয়েছে, এটি একটি ডকুমেন্টারি বা তথ্যচিত্র। তাই কাউকে তার ভূমিকায় অভিনয় করতে হবে না। তিনি নিজেই থাকবেন এই ছবিতে।

বি-টাউনের অনেক অভিনেত্রীই সালমানের কাঁধে ভর করে পায়ের তলার মাটি শক্ত করেছেন। সালমান নিজেও তাদের জন্য চেষ্টার ঘাটতি রাখেননি। এই তথ্যচিত্রেও সুযোগ পেয়েছেন তার এক ঘনিষ্ঠ নারী। এই মডেল-অভিনেত্রী হলেন লুলিয়া ভান্তুর। প্রযোজনা সংস্থা তাকে এ তথ্যচিত্রের জন্য প্রস্তাব দিতেই নাকি রাজি হয়ে গেছেন তিনি। গুঞ্জন রয়েছে, চুপিচুপি জল খাচ্ছেন সালমান-লুলিয়া। তবে দুজনেই উড়িয়ে দিয়েছেন বিষয়টি।

ভাইজানের জীবনের গল্প পর্দায় তুলে ধরতে যাচ্ছে একটি বিদেশি প্রযোজনা সংস্থা। কবে নাগাদ শুরু হবে এ তথ্যচিত্রের কাজ— সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থাটি। ধারণা করা হচ্ছে, শিগগিরই কাজে নামবে প্রতিষ্ঠানটি।

মানবকণ্ঠ/এসআরএস


poisha bazar