১৬ ব্যান্ড নিয়ে হবে 'ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২'


  • অনলাইন ডেস্ক
  • ২৩ নভেম্বর ২০২২, ১৬:২৯

আইয়ুব বাচ্চু চেয়েছিলেন “ব্যান্ড মিউজিক ডে” নামে বাংলাদেশে একটি দিবস থাকুক। সে জন্য দীর্ঘদিন ধরে ১ ডিসেম্বর চ্যানেল আই প্রাঙ্গণে তিনি কনসার্ট করতেন।

এত বছর চ্যানেল আইয়ের অফিস প্রাঙ্গনে হলেও এবার তা আরও বৃহৎ আকারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার এই আয়োজনে যোগ দিয়েছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।

“বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২” এবারের কনসার্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে। এবারের কনসার্টে অংশ নেবে ১৬টি ব্যান্ড।

কনসার্টে অংশগ্রহণকারী ব্যান্ডগুলো হচ্ছে- নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন এবং পাওয়ারসার্জ। 

মঙ্গলবার (২২ নভেম্বর) আসন্ন “বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২” পাওয়ার্ড বাই গান বাংলা সম্পর্কে বিস্তারিত তুলে ধরতেই সংবাদ সম্মেলনের আয়োজন করে চ্যানেল আই ও বামবা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যাবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, পাওয়ার্ড বাই গান বাংলা এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদসহ দেশ সেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানান, এখন থেকে প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে “ব্যান্ড মিউজিক ডে” এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে “বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট”। এ বছর ঢাকায় কনসার্ট অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর (শুক্রবার) আর্মি স্টেডিয়ামে। ১লা ডিসেম্বর সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে থেকে “ব্যান্ড মিউজিক ডে” এর উদ্বোধন করা হবে।

প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যরা। এর মধ্যে দিয়ে স্মরণ করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখান্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের। 

সম্মেলনে বামবার পক্ষ থেকে হামিন আহমেদ জানান, আমাদের ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর স্বপ্নকে ধারণ করে চ্যানেল আইয়ের এমন মহৎ উদ্যোগের সঙ্গে প্রথমবার যুক্ত হয়ে বছরের সবচেয়ে বড় কনসার্ট আয়োজন করতে যাচ্ছে বামবা। আশা করি সবাই এমন উদ্যোগের পাশে থাকবেন।

মানবকণ্ঠ/আরসি


poisha bazar