এবার দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’


  • অনলাইন ডেস্ক
  • ০৩ আগস্ট ২০২২, ১২:২২

মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। এই সিনেমার মধ্য দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহগুলো হাউজফুল যাচ্ছে। আর এখন দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

আগামী ১৩ আগস্ট ‘হাওয়া’ মুক্তি পাবে অস্ট্রেলিয়া। এ ছাড়া ২ সেপ্টেম্বর মুক্তি পাবে আমেরিকা ও কানাডায়। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড জানিয়েছে এই তথ্য ।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, দেশের বাইরে হাওয়া সিনেমা নিয়ে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

দেশের ২৪টি হলে মুক্তি পেয়েছে ‘হাওয়া’। ছবিটি স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় প্রতিদিন চলছে ২৬ শো, যা সাম্প্রতিক সময়ের বাংলা সিনেমার ক্ষেত্রে রেকর্ড বলছে স্টার কর্তৃপক্ষ। রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ‘হাওয়া’র দৈনিক ১৩টি শো থাকছে।

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।

মানবকণ্ঠ/এআই


poisha bazar