সহিদুর রহমানের কথায় গাইলেন অলকা ইয়াগনিক


  • অনলাইন ডেস্ক
  • ১৩ জুন ২০২২, ১২:১১

লেখালেখির প্রতি আগ্রহ ছাত্রজীবন থেকেই। তবে চাকরি জীবনে এসে কবিতা লেখায় মনোনিবেশ করেন মুহাম্মদ সহিদুর রহমান। ২০১৯ সাল থেকে গান লেখার দিকেও ঝুঁকেন তিনি। তার লেখা গানে এর আগে কণ্ঠ দিয়েছেন দেশ বিদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা।

দেশে গেয়েছেন ন্যান্সী, রাজীব, বাঁধন মোদক, মৌমিতা বড়ুয়া, ডলি আক্তার, সুহেল রানাসহ অনেকে। বিদেশী শিল্পীদের তার লেখা গান গেয়েছেন ভারতের নচিকেতা, শুভমিতা ব্যানার্জি, রাঘব চ্যাটার্জি, জুবিন গার্গ।

সহিদুরের লেখা প্রকাশিত এসব গান শ্রোতাদের কাছে দারুন সাড়া জাগিয়েছে। সেই ধারাবাহিকতায় এবার তার লেখা গান কণ্ঠে তুলেছেন ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী অলকা ইয়াগনিক। গানটির শিরোনাম ‘বিরহের বরষা’।

সম্প্রতি গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজন সাহা। এটি পহেলা আষাঢ় স্টুডিও জয়ার ইউটিউব চ্যানেলসহ সব ডিজিটাল প্লাটফর্মে এক যোগে প্রকাশ হবে। সম্প্রতি গানটির ভিডিও তৈরি হয়েছে। সিনেআর্টের ব্যানারে এটি পরিচালনা করেছেন সুবব্রত সরকার।

এই গানটি প্রসঙ্গে সহিদুর রহমান বলেন, ‘বর্ষা আমার প্রিয় ঋতু। তাই সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে এই গান লিখেছি। কেমন হয়েছে তা শ্রোতারাই ভালো বলতে পারবেন। তবে আমার গানে আন্তর্জাতিকভাবে সমাদৃত অলকা ইয়াগনিক কণ্ঠ দিয়েছেন, এটি আমাকে নতুন গান লেখায় প্রেরণা যোগাবে। আমি নিয়মিত গান লিখে যাব।’


poisha bazar