মাহার ব্যস্ততা...


  • বিনোদন প্রতিবেদক
  • ০৯ নভেম্বর ২০২১, ১৮:৫২

উপস্থাপনায় ছয় পেরিয়ে সাতে পা রাখলেন উপস্থাপিকা ও অভিনেত্রী মাহমুদা মাহা। দর্শকের কাছে একজন উপস্থাপিকা হিসেবেই তিনি পরিচিত, সমাদৃত। তার উপস্থাপনার শুরু ২০১৫ সালে। শুরুর দিকে মাহা বিভিন্ন মঞ্চে উপস্থাপনা করলেও কয়েক বছর ধরে টিভি খুললেই তাকে পাওয়া যায়। চলতি বছর তিনি উপস্থাপনায় সাতে পা রেখেছেন। মাহা বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে উপস্থাপনা করছেন। একটানা চ্যানেল আইতে সাড়ে তিন বছর উপস্থাপনা করেছেন মাহা। বর্তমানে তিনি বিটিভিতে একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন। নিজেকে প্রতিনিয়ত যতভাবে উপস্থাপনায় সমৃদ্ধ করা যায় সেই চেষ্টাই থাকে তার প্রতিনিয়ত। পাশাপাশি সমানতালে অভিনয় করছেন।

বর্তমানে মাহা অভিনয় করছেন ক্যারিয়ারের দ্বিতীয় সিনেমায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলেবেলা নিয়ে নির্মিতব্য ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায় তাকে দেখা যাবে। এতে তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক আমান রেজা। চিত্রনায়ক নিরব হোসেন চুক্তিবদ্ধ হলেও পরবর্তীতে নায়ক বদল করা হয়। শেখ নুরুল হকের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন মাহা। সরকারি অনুদানের এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার।

মাহা বলেন, ‘আমার ক্যারিয়ারের শুরুটা মঞ্চ দিয়ে। সংস্কৃতিমনা পরিবারে বেড়ে ওঠা। আমাকে স্কুলে ভর্তি করার আগে গানের স্কুলে ভর্তি করা হয়। সংস্কৃতি পরিবেশে বেড়ে ওঠার কারণে শোবিজে আসা। বিভিন্ন বির্তক প্রতিযোগিতায় অংশ নিয়ে সরাসরি উপস্থাপনায় আসি। নিজেকে দক্ষ করে তুলতে কর্মশালা করেছি। যশোরের মঞ্চ থেকে শুরু উপস্থাপনা। এখন ঢাকার মঞ্চেও নিয়মিত উপস্থাপনা করছি। সেই থেকে শুরু এখনো চলছে।’

আগামী দিনেও অভিনয়-উপস্থাপনা সমানতালে করে যেতে চান মাহা। তবে নিজেকে চলচ্চিত্র অভিনয়েই বেশি ব্যস্ত রাখতে চান। সব মাধ্যমে কাজ করতে আগ্রহী তিনি। জানান, যেখানেই অভিনয়ের সুযোগ থাকবে সেখানেই কাজ করবেন। চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে চান অভিনেত্রী-উপস্থাপিকা মাহা। নায়িকা নয়, অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান তিনি।

মাহা অভিনীত আরটিভিতে চলতি ধারাবাহিক ‘শান্তি মলম ১০ টাকা’। নাটকটি পরিচালনা করেছেন হিমু আকরাম। এছাড়াও প্রচারের অপেক্ষায় আছে তার ‘পাল্টা হাওয়া’ নামের ধারাবাহিকটি। সমপ্রতি পূবাইলে নাটকটির শুটিংয়ে অংশ নেন তিনি। মানস পালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন নাহিদ নিয়াজি। খুব শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার শুরু হবে।

মাহা অভিনীত মুক্তির অপেক্ষায় আছে প্রথম সিনেমা সরকারি অনুদানে নির্মিত ‘মেঘ রোদ্দুর খেলা’। সিনেমাটি পরিচালনা করেছেন আউয়াল রেজা। ভিন্ন ধাঁচের এই সিনেমাতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। সম্প্র্রতি ওয়ালটনের একটি বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। শিগগিরই এটি প্রচারে আসবে।

মাহা শৈশব থেকেই সংস্কৃতির সাথে জড়িত। যুক্ত আছেন ‘বিবর্তন’ থিয়েটারের। এরই মধ্যে এই নাট্য সংগঠনটি ৩২ বছরে পা রেখেছে। স্কুলে থাকাকালীন বিভিন্ন মঞ্চে অভিনয়ের পাশাপাশি উপস্থাপনা করেছেন তিনি। অংশ নিয়েছেন বিভিন্ন বির্তক প্রতিযোগিতায়। এরই মধ্যে কাজের স্বীকৃতি স্বরুপ অর্জন করেছেন বেশকিছু পুরস্কারও।


poisha bazar

ads
ads