দশ বন্ধুর গল্প নিয়ে নতুন ধারাবাহিক ‘নয়নতারা বিদ্যালয়’


  • অনলাইন ডেস্ক
  • ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৯:০২

স্কুল হোস্টেলে থাকা দশ বন্ধুকে নিয়ে নির্মিত হলো শিশুতোষ ধারাবাহিক ‘নয়নতারা বিদ্যালয়’। ৩০ পর্বের নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রাকেশ বসু।

পারিবারিক ও শিশুতোষ একটি চ্যানেল আগামী ১ অক্টোবর থেকে প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিট ও রাত ৮টায় প্রচার হবে নাটকটি।

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, বাংলাদেশের প্রত্যন্ত এক গ্রামে অবস্থিত নয়নতারা বিদ্যালয়। এখানে ছেলেমেয়েরা একসাথে পড়াশোনা করে। পাঠ্যসূচিও অন্যান্য স্কুল থেকে একটু আলাদা। হোস্টেলে থাকা ছেলেদের মাঝে শানু, রাজু, রুদ্র, রবি, তোতা ও মামুন আর মেয়েদের হোস্টেলে সাকী, আনিকা, সোনিয়া ও তানিয়া। এই দশ বন্ধুর স্কুলজীবনের নানান ঘটনা ও প্রতিযোগিতার গল্প নিয়ে এগিয়ে যায় ‘নয়নতারা বিদ্যালয়’-এর কাহিনী।

অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার বলেন, ‘কিশোর বয়সের প্রায় প্রতিটি ছেলে-মেয়েদের স্কুলজীবনের গল্প উঠে এসেছে এই নাটকের মধ্য দিয়ে। সহপাঠীদের ভেতর বন্ধুত্ব, ছোটখাটো মনোমালিন্য, প্রতিযোগিতা এসব মিলিয়ে সুন্দর একটি কাহিনীর মধ্য দিয়ে সাবলীলভাবে এগিয়ে যাবে নাটকটি। ছোট-বড় সবারই নাটকটি ভালো লাগবে আশা করি।’

নাটকটির উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছে উনাইসা তিজান খান, নীল স্রোতস্বিনী, অরিঘ্ন অর্ঘ, সানান এ কাউসার বাস্তব, আলী আবদুল্লাহ্ দাইয়ান ভুঁইয়া, সাদমান সাঈদ মাহির, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিত, তানসী মাসুদ, আহনাফ ইথিকা মৌন, খায়রুল আলম সবুজ, সাজু খাদেম, মায়মুনা ফেরদৌস মম, সানজিদা মিলা, হাসনাত রিপন, সুজন হাবিব ও এস এম আশরাফুল আলম।

মানবকণ্ঠ/এমএইচ


poisha bazar

ads
ads