প্রথমে ‘অন্তঃসত্ত্বা’ পরে ‘মায়া’, মিথিলাতে দিশেহারা দর্শক


  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুলাই ২০২১, ১৫:২৬,  আপডেট: ২৮ জুলাই ২০২১, ১৫:৪৭

রাফিয়া রশিদ মিথিলা! একজন অভিনয় শিল্পী। কিন্তু শুধু অভিনয়ের মধ্যে সীমাবদ্ধ নেই তিনি। তিনি যেনো অল-ইন-ওয়ান। অনেকগুণের মিশেলেই এক অনন্য মিথিলা। সমাজকর্মী, শিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল। তবে বিভিন্ন উৎসবে তাকে অভিনেত্র‌ী হিসেবেই বেশি দেখা যায়।

এবারের ঈদে বেশ কয়েকটি নতুন নাটকে হাজির হয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা। এরমধ্যে অন্যতম ‘বিয়িং ওম্যান’। সেখানে তাকে অন্তঃসত্ত্বা নারীর চরিত্রে দেখা গেল।

তবে এবার তিনি কলকাতার পরিচালক রাজর্ষিদের ছবিতে অভিনয় করছেন। কলকাতার কোনো ছবিতে এটাই তার প্রথম অভিনয়। কলকাতায় মিথিলা যে ছবিটিতে অভিনয় করছেন, সেটি শেকসপিয়ারের লেখা নাটক ‘ম্যাকবেথ’ অবলম্বনে নির্মিত হচ্ছে; এ কথা অবশ্য আগেই জানিয়েছিলেন পরিচালক রাজর্ষি দে।

পরে এও জানানো হয়, ছবিটি ‘মায়া’ নামে নির্মিত হচ্ছে। এর প্রধান চরিত্র আবার ‘মায়া’। এই মায়া চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের মিথিলা।

মিথিলার এমন চরিত্রে অভিনয়ের কথা শুনে তার ভক্তকূলের তাকে দেখার আগ্রহ দিনে দিনে বেড়েই চলেছে। বিভিন্ন চরিত্রে নিজেকে যেভাবে ফুটিয়ে তুলেন অভিনেত্রী, তাতে রীতিমতো দিশেহারা তার ভক্তরা।

এদিকে, গোপনীয়তা ও করোনায় স্বাস্থ্যবিধি মেনে ‘মায়া’ ছবিটির শুটিং শুরু হয় গত ১২ জুলাই। শেষ হবে ২৮ জুলাই। কলকাতা ও তার আশপাশের এলাকায় চলছে এর শুটিং।

মিথিলা ছাড়াও এতে অভিনয় করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল, গৌরব চট্টোপাধ্যায়, কণিকা ব্যানার্জি, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী প্রমুখ।

মানবকণ্ঠ/আরআই

 


poisha bazar

ads
ads