৩০০ বার ব্যর্থ হয়েও হাল ছাড়েননি যে অভিনেতা


  • অনলাইন ডেস্ক
  • ১১ জুন ২০২১, ১০:৫৯,  আপডেট: ১১ জুন ২০২১, ১১:৫২

ভারতের বিশিষ্ট বিজ্ঞানী এবং দেশটির সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামের বিখ্যাত একটি উক্তি হলো- ‘স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না।’ এ পি জে আবদুল কালামের এই উক্তির বাস্তব উদাহরণ যেনো বলিউডের তরুণ অভিনেতা তাহির ভাসিন।

স্বপ্নপূরণের জন্য মরিয়া হয়ে উঠেন অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাইয়ে পাড়ি জমানো এই ভাসিন। দিনরাত কাজের সুযোগের সন্ধানে লেগে থাকেন। কিন্তু স্বপ্নপূরণে বারবার ব্যর্থ হয়েও হাল ছেড়ে দেননি। আর সেই গল্প শুনিয়েছেন ভারতীয় একটি সংবাদমাধ্যমে।

তাহির ভাসিন বলেন—‘‘আমি অনেক স্বপ্ন নিয়ে মুম্বাই এসেছিলাম। বাড়িভাড়া পেতে তিন মাস লেগেছিল। আর অভিনয়ের সুযোগ পেতে তো আরো সময় লেগেছিল। সিনেমা, বিজ্ঞাপন মিলিয়ে প্রায় ২৫০ থেকে ৩০০ বার অডিশনে ব্যর্থ হয়েছিলাম। তবে সেই ব্যর্থতা থেকে যা শিখেছিলাম ‘মার্দানি’ সিনেমার অডিশনে উজার করে দিয়েছিলাম।’’

স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করে একটা পর্যায়ে নাম লেখান মডেলিংয়ে। ২০১২ সালে ‘কিসমত লাভ পয়সা দিল্লি’ সিনেমার মাধ্যমে পা রাখেন বলিউডে। তবে এতে ক্যামিও চরিত্রে দেখা যায় তাকে। ২০১৩ সালে ‘কাই পো চে’ সিনেমায় অভিনয়ের সুযোগ পান ভাসিন। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘মার্দানি’ সিনেমার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে মুখ্য অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

এই ইন্ডাস্ট্রিতে কাজের স্বপ্ন নিয়ে যারা মুম্বাই যান, তাদের উদ্দেশ্যে তাহির বলেন—‘ধৈর্য্য ধরে অপেক্ষা করুন। নিজেকে তৈরি করুন। কাজের প্রতি ভালোবাসা থাকলে সুযোগ আসবেই।’

রণবীর সিং অভিনীত ‘এইট্টি থ্রি’ সিনেমায় দেখা যাবে তাহিরকে। প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কারের চরিত্রে অভিনয় করেছেন তিনি। তার জন্য কঠিন পরিশ্রম করে রপ্ত করেছেন ক্রিকেটের নানা কৌশল। ধীরে ধীরে বলিউডে বিভিন্ন ধরনের কাজের সুযোগ পাচ্ছেন এই তরুণ অভিনেতা।

মানবকণ্ঠ/আরআই


poisha bazar

ads
ads