চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের অর্থ সহায়তা ​দিলেন নায়িকা শিল্পী


  • অনলাইন ডেস্ক
  • ০৮ মে ২০২১, ২১:৫৩

বিভিন্ন সময়ে চলচ্চিত্রের অসহায় সহকর্মীদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন নায়িকা শিল্পী। এবারও রমজানের পর আসছে ইদ উপলক্ষে চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের আড়াই লাখ টাকা অর্থ সহয়তা দিলেন এই অভিনেত্রী।

ঢাকাই সিনেমার জনপ্রিয় এই চিত্রনায়িকা নব্বই দশকে অনেক সিনেমা উপহার দিয়েছেন। বর্তমানে চলচ্চিত্রে কাজ না করলেও এই অঙ্গনের মানুষের সাথে তার আত্মার সম্পর্ক বলা যায়।

এবারও তাই করলেন। তিনি আড়াই লাখ টাকা অনুদান দিয়েছেন অসচ্ছল শিল্পীদের জন্য।

নায়িকা শিল্পী গণমাধ্যমকে জানান, তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির হাতে ২ লাখ টাকা এবং চলচ্চিত্রের বৃদ্ধ কয়েকজন নারী শিল্পী ও পেশাজীবীর জন্য ৫০ হাজার টাকা দিয়েছেন।

শিল্পী আরও বলেন, ‘আমি এখানে কাজ করে জনপ্রিয়তা ও সম্মান পেয়েছি। নানা কারণে এখন আর অভিনয় করা হয় না। এখানে কাজ না করলেও এখানকার সব কিছুর প্রতি, এখানকার মানুষের প্রতি দুর্বলতা সবসময়ই কাজ করে। চলচ্চিত্রের মানুষদের জন্য কিছু করতে পারলে ভালো লাগে । এতদিন নিজেই চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের সাহায্য করতাম। কয়েক বছর ধরে বিভিন্ন সংগঠনের মাধ্যমে সহযোগিতা করছি।’

শিল্পি বলেন, মহামারি করোনার এই দুর্দিনে চলচ্চিত্রের যেসব শিল্পী ও কলাকুশলী অসহায় দিন যাপন করছেন আশা করি আমার ছোট্ট এই অনুদান তাদের কিছুটা হলেও উপকারে আসবে।’

সবার কাছে দোয়া চেয়ে শিল্পী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন, এবারের করোনার খারাপ সময়টা উপলব্ধি করে অসচ্ছল শিল্পী ও কলাকুশলীদের ত্রাণ দেয়ার জন্য।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে আওলাদ হোসেন চাকলাদার পরিচালিত ‘নাগ নর্তকী’ ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান শিল্পী। ১৯৯৫ সালে আমিন খানের বিপরীতে তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘বাংলার কমান্ডো’। এরপর নায়করাজ রাজ্জাকের পরিচালনায় ‘বাবা কেন চাকর’ ছবির মাধ্যমে ব্যাপক আলোচনায় আসেন এই চিত্রনায়িকা। শিল্পীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি দুটো হলো ‘প্রেমের নাম বেদনা’ এবং ‘সুজন বন্ধু’।

মানবকণ্ঠ/এম

 


poisha bazar

ads
ads