করোনায় মারা গেলেন পরিচালক ফরিদ আহমেদ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ এপ্রিল ২০২১, ১১:২৭

না ফেরার দেশে চলে গেছেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ফরিদ আহমেদের ছোট মেয়ে লিয়ানা ফরিদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গত ২০ মার্চ করোনার লক্ষন নিয়ে অসুস্থ হয়ে পড়েন ফরিদ আহমেদ। ২৫ মার্চ করোনা সন্দেহে নমুনা পরীক্ষা করতে দেওয়া হলে রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন রাতেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীত পরিচালক। সেখানে অবস্থার অবনতি হলে রাজধানীর স্কয়ার হাসপাতালের লাইফসার্পোটে তাকে স্থানান্তর করা হয় । সঙ্কটাপন্ন অবস্থায় ১১ এপ্রিল তাঁকে আইসিইউতে নেওয়া হয়। এরপর মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান তিনি।

উল্লেখ্য, কালজয়ী এই সংগীত শিল্পী অনেক গানের সুর করেছেন। নাটক-সিনেমার আবহ সংগীতকার হিসেবেও তাঁর অবদান রয়েছে। তাঁর সুর করা আলোচিত গানের মধ্যে রয়েছে 'ইত্যাদি' ম্যাগাজিনের টাইটেল সং 'কেউ কেউ অবিরাম চুপি চুপি'। ২০১৭ সালে 'তুমি রবে নীরবে' সিনেমায় সংগীত পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ফরিদ আহমেদ।

মানবকণ্ঠ/এমএ






ads
ads