করোনা টিকা নিলেন ববিতা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৩ মার্চ ২০২১, ১৫:৩১

মহামারি করোনাভাইরাস থেকে সুরক্ষায় টিকা নিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা।

বুধবার (৩ মার্চ) রাজধানী মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালে সকাল ৯ টায় উপস্থিত হয়ে আস্ট্রেজেনার টিকার প্রথম ডোজ নেন এই অভিনেত্রী।

কড়না পরিস্থিতির কারণে ববিতা কঠোর নিয়ম মেনে চলেছেন। গত মার্চে করোনাভাইরাস তাণ্ডব শুরু হলে ববিতা ঘরবন্দি হন। প্রথমবারের মতো তাকে বাইরে দেখা গেল।

টিকা নেওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে গুণী এই অভিনেত্রী ববিতা বলেন, ‘কভিড-১৯ টিকার ১ম ডোজ নিয়েছি। সুস্থ স্বাভাবিক আছি আমি। আমি মনে করি টিকা আমাদের নাগরিক দায়িত্ব।'

এসময় তিনি দেশের নাগরিকদের জন্য বিনা মূল্যে টিকা নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।

সত্তর দশকে ‘শেষ পর্যন্ত’ ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে অভিষেক ঘটে ববিতার। তবে তিনি ববিতা নাম ধারণ করেন জহির রায়হানের ‘জ্বলতে সুরুজ কি নিচে’ ছবির মাধ্যমে। দীর্ঘ ক্যারিয়ারে ববিতা অসংখ্য কালজয়ী ছবিতে অভিনয় করেছেন। তবে বিশ্ববরেণ্য নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ ছবিতে অভিনয় করে তিনি আন্তর্জাতিকভাবে প্রশংসিত হন। পুরস্কৃত হন মস্কোতে।

কয়েক বছর আগে নায়ক-নায়িকার মা-ভাবী চরিত্রে কাজ করতেন ববিতা। তবে এখন আর দেখা যায়না। কিংবদন্তি এই অভিনেত্রী স্বাধীন বাংলাদেশে সর্বপ্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রীর স্বীকৃতি লাভ করার গৌরব অর্জন করেন। শুধু তাই নয়, ববিতা হ্যাট্রিক করে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

মানবকণ্ঠ/এমএ






ads
ads