• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১
  • ই-পেপার

অভিনেত্রী আশার মৃত্যুতে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

অভিনেত্রী আয়েশা আক্তার আশার
অভিনেত্রী আয়েশা আক্তার আশার - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ জানুয়ারি ২০২১, ১৯:৩৪

অভিনেত্রী আয়েশা আক্তার আশার মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার (১১ জানুয়ারি) ওই অভিনেত্রীর মা পারভীন আক্তার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।

সম্প্রতি রাজধানীর টেকনিক্যাল মোড়ে ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় এই অভিনেত্রীর।

তার পক্ষে আইনজীবী আনিচুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। এ আইনজীবী জানান, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হবে। রিটে আবেদনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, ঢাকা উত্তির সিটি করপোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের চেয়ারম্যান, ঢাকা মহানগর পুলিশের কমিশনারসহ সংশ্লিষ্ট আটজনকে বিবাদী করা হয়েছে।

গত ৪ জানুয়ারি রাত ২টার দিকে দারুস সালাম টেকনিক্যাল মোড়ে একটি ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান আয়েশা। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠায়। পরদিন আশার বাবা আবু কালাম বাদী হয়ে মোটরসাইকেলের চালক শামীম আহমেদকে আসামি করে দারুস সালাম থানায় মামলা করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শামীম বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে দুই ট্রাকের মাঝখান দিয়ে দ্রুতগতিতে যাওয়ার সময় সামনের ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে আশা মোটরসাইকেলের পেছন থেকে ছিটকে পড়ে যান। এরপর পেছন থেকে দ্রুতগতিতে আসা একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

আশা বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) আইন বিভাগের ষষ্ঠ সেমিস্টারে পড়ছিলেন।

মানবকণ্ঠ/আইএইচ






ads