‘আমার আইডল হুমায়ূন ফরীদি’

আফরান নিশো
আফরান নিশো

  • ২৬ নভেম্বর ২০২০, ২১:৪৪

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তিনি ভক্তদের কাছে তিনি নাটকের গুরু নামে পরিচিত। রোমান্টিক, কমেডি কিংবা ভিলেন যেকোনো চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলতে পারেন নিখুঁতভাবে। আহমেদ ফজলে রাব্বি ওরফে আফরান নিশো অভিনয়ের দুই দশকে পা রাখলেন চলতি বছর। অভিনয় এবং নানা বিষয় নিয়ে কথা হয় গুণী এই অভিনেতার সঙ্গে। কথা বলেছেন— রেজা শাহীন

বড় পর্দায় আপনাকে কবে দেখা যাবে?
সিনেমার প্রস্তাব পেয়েছি অনেক। সবই ফিরিয়ে দিতে হয়েছে। সিনেমায় কাজ না করার অনেক কারণ রয়েছে। কখনো গল্প ভালো হয় কিন্তু বাজেট স্বল্পতা থাকে। কখনো বাজেট এবং গল্প দুইটাই ঠিক থাকে কিন্তু চরিত্রের জন্য প্রয়োজনীয় সময় পাওয়া যায় না। প্রত্যেকটা জিনিসই জরুরি। গল্প জরুরি যেমন, তেমনি জরুরি বাজেট এবং সময়। এই সবকিছুর সমন্বয় ঘটলেই সিনেমা করা সম্ভব। এসবের সম্মিলন ঘটলেই সিনেমায় অভিনয় শুরু করব।

কাকে আইডল মানেন?
এটি সবাই জানেন। আমার আইডল হুমায়ূন ফরীদি। তিনি আমার অনুপ্রেরণা। তাকে সামনে রেখেই আমার পথ চলা।

পরিচালনায় আসার ইচ্ছে...
অভিনয় এবং ডিরেকশন একটা আরেকটার সাথে জড়িত। যদি কখনো সুযোগ হয় পরিচালনায় আসতেও পারি।

পরিবার থেকে সবচেয়ে বেশি সাপোর্ট...
আহমেদ ফজলে রাব্বির। মানে আমার। ব্যক্তি নিজেই নিজেকে সাপোর্ট দিয়েছে। আমি যখন মিডিয়াতে কাজ শুরু করি তখন ছিল ২০০০ সাল। তখনকার বাবা-মায়েরা চাইতো ছেলে মেয়েরা পড়াশোনা করে জব করবে কিংবা ব্যবসা করবে। তবে বাধা ছিল না। সব কাজের ক্ষেত্রে আমি নিজেই নিজেকে সাপোর্ট দেয়ার চেষ্টা করেছি, এখনও নিজেই করি। আমি মনে করি— নিজের বুঝটা নিজে বোঝা উচিত।

কার সঙ্গে অভিনয় করতে বেশি ভালো লাগে?
সবার সাথেই কাজ করতে ভালো লাগে। নির্দিষ্ট করে বলা কঠিন। তবে অভিনয় করার ইচ্ছেটা যাদের মধ্যে আছে তাদের সাথে কাজ করে আরাম পাওয়া যায়।

অভিনয় করার ইচ্ছেটা কি ছোটবেলা থেকেই ছিল?
না। ছোটবেলায় কখনো ভাবিনি অভিনয় করবো।

নেগেটিভ চরিত্রকে কিভাবে দেখেন?
চরিত্র আমার কাছে চরিত্রই। সব সময় আমাকে হিরোর ক্যারেক্টার করতে তা কিন্তু নয়। আমি প্রধান চরিত্র নিয়ে কাজ করতে পছন্দ করি। হোক সেটা নেগেটিভ, হোক পজিটিভ।

মানবকণ্ঠ/এইচকে



poisha bazar

ads
ads