দেহরক্ষীর প্রেমে ‘অন্ধ’ ছিলেন রাজবধূ ডায়না


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ নভেম্বর ২০২০, ১২:০৯

জনপ্রিয় ড্রামা সিরিজ ‘দ্য ক্রাউন’ এর সিজন ৪ শুরু হয়েছে। যাতে ব্রিটিশ রাজবধূ ডায়ানার জীবনেবর নানা ঘটনা তুলে ধরা হয়েছে। নেটফ্লিক্সের এই সিরিজে দেখা যায়, প্রিন্সেস অ্যান অভিযোগ করেছেন, প্রিন্সেস ডায়ানার তার দেহরক্ষীর সঙ্গে সম্পর্ক ছিলো। ডায়না ওই দেহরক্ষীর প্রেমে অন্ধ ছিলেন।

প্রিন্সেস অ্যান জানায়, প্রিন্সেস ডায়ানা বলেছিলেন যে নিজের দেহরক্ষীর সঙ্গে তার ‘সবচেয়ে সেরা’ প্রেম হয়েছিল। তবে সেই দেহরক্ষীর নাম প্রকাশ করা হয়নি।

তাকে প্রিন্সেস ডায়ানা এতই ভালোবাসতেন যে ১৯৮৭ সালে সেই দেহরক্ষী মারা যাওয়ার সময় ডায়ানা মানসিকভাবে ভীষণ বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। একাধিক দেহরক্ষীর সঙ্গে রাজকুমারী ডায়ানার ভালোবাসার সম্পর্ক তৈরি হয়েছিল বলে এই সিরিজ থেকে জানা যায়। এই ড্রামা সিরিজ থেকে জানা যায়, ১৯৯২ সালে আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদের পরে প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানা দুজনেই সাক্ষাতকারে বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করেছিলেন।

দ্য ক্রাউন এর সিজন ফোরের ঘটনাপ্রবাহে প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানার বৈবাহিক সম্পর্ক থেকে বিচ্যুতির ঘটনাটি গুরুত্ব সহকারে উঠে এসেছে। এটি ব্রিটেনের রাজপরিবারের জন্য বিব্রতকর একটি বিষয় হয়ে ওঠে। কারণ ডায়ানা সব সময় গণমাধ্যমের নজরদারির মধ্যে থাকতেন।

সিজন ফোরের কাহিনীতে রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে কথা বলার সময় প্রিন্সেস অ্যান ডায়ানার বিষয়ে কিছু তথ্য তুলে ধরেন। তার মধ্যে কথিত ওই দেহরক্ষীর সঙ্গে প্রেমের সম্পর্ক অন্যতম।

রানী এলিজাবেথকে অ্যান বলেন, ডায়ানা তাকে বলেছিলেন যে তিনি তার সেই দেহরক্ষীর সঙ্গে ‘গভীর ভালবাসায়’ জড়িয়ে ছিলেন। তাকে এতই ভালোবাসতেন যে, সব কিছু ছেড়ে দিয়ে কেবল তার সঙ্গে বেড়াতে পারলে তিনি সবচেয়ে বেশি খুশি হতেন। ডায়ানা তার সেই দেহরক্ষীকে নিয়ে অন্যদের সঙ্গে গল্প করতে পারলে ভীষণ খুশী হতেন।

মানবকণ্ঠ/এনএস






ads