সিনেমাতেও মন্ত্রী হলেন আসাদুজ্জামান নূর!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ অক্টোবর ২০২০, ২০:৩৬,  আপডেট: ৩০ অক্টোবর ২০২০, ২০:৫৬

বাস্তবেও তিনি মন্ত্রী ছিলেন এবার সিনেমাতেও মন্ত্রী। নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ সিনেমার পর্দায় হাজির হচ্ছেন ‘বাকের ভাই’ খ্যাত দাপুটে অভিনেতা আসাদুজ্জামান নূর।

মাঝখানে অভিনয়ের চেয়ে রাজনীতির মাঠেই বেশি সক্রিয় ছিলেন তিনি। সংসদ সদস্য হিসেবে জাতীয় নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগের সংস্কৃতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

ইতোমধ্যেই মন্ত্রীর চরিত্রে শুটিং শেষ করেছেন তিনি। নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ছবিতে আসাদুজ্জামান নূরকে মন্ত্রী হিসেবে দেখা যাবে। নির্মাতা নেয়ামুল বলেন, নূর ভাইয়ের একদিনের শুটিং ছিল।

বুধবার তেজগাঁওয়ের রিং রোডের একটি অফিসে তার অংশের শুটিং সম্পন্ন করেছি। ছবির গল্পে রয়েছে একজন মন্ত্রীর চরিত্র। নূর ভাই গাঙচিল ছবির মহরতে ছিলেন। উনি একবার আমাদের সংস্কৃতি মন্ত্রীর দায়িত্বে পালন করেছেন। ভাবলাম তিনি এই চরিত্রের জন্য একেবারে উপযুক্ত। তাকে পুরো গল্প শুনিয়ে এ চরিত্রে কাজের প্রস্তাব দিলে তিনি রাজি হয়ে যান।

ছবির পুরো গল্পে মন্ত্রী আসাদুজ্জামান নূরের ভূমিকা থাকলেও তাকে দেখা যাবে মাত্র তিনটি দৃশ্যে! যিনি সব কলকাঠি নাড়েন। নিজের চরিত্র নিয়ে আসাদুজ্জামান নূর বলেন, এই ছবির গল্পে দেশ ও মানুষের সঙ্গেই আমি থাকি। যে দৃশ্যগুলো করছি, সেখানে মানুষের জন্যই কথা বলি।

‘গাঙচিল’ ছবির শুটিংও শেষ দিকে বলে জানালেন নির্মাতা নেয়ামুল। তিনি বলেন, দৃশ্যের শুটিং বাকি ৩ দিন। আনিসুর রহমান মিলন অসুস্থ হলে আগে করতে পারিনি। তিনি কিছুটা সুস্থতা বোধ করছেন। শিগগির তাকে নিয়ে ৩ দিনের কাজ শেষ করবো। এছাড়া দুটি গানের শুটিং বাকি। এছাড়া ‘গাঙচিল’-এর সব কাজ সম্পন্ন করেছি।

এ ছবির অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন আফজাল হোসেন, ফেরদৌস, পূর্ণিমা, ঋতুপর্ণা, তারিক আনাম খান প্রমুখ। সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে গাঙচিল চলচ্চিত্র। পরিচালক নেয়ামুল বলেন, উপন্যাসের কাহিনি থেকে চলচ্চিত্র বানানো হলেও এটি পুরোপুরি বাণিজ্যিক ঘরানার চলচ্চিত্র হবে।






ads