‘চলচ্চিত্রে নতুন ধারা তৈরির জন্যই আইটেম গান করেছি’

নায়িকা মিষ্টি জান্নাত
নায়িকা মিষ্টি জান্নাত

poisha bazar

  • বিনোদন প্রতিবেদক
  • ১৫ অক্টোবর ২০২০, ১১:০৪

বলিউডের আইটেম সংয়ের হাওয়া যেন জোরেশোরেই বাংলাদেশের ছবিতেও লেগেছে। বলিউড, টালিউড ছবির পথ ধরে ইদানীং বাংলা ছবিতেও ফর্মুলার বাইরে আইটেম সং নামে নতুন এক বিনোদন যোগ হয়েছে। তাও আবার রেওয়াজ দেশের তারকা অভিনেত্রীদের দিয়ে করানোর। আইটেম গানের সঙ্গে ব্যবসায়ের বিষয়টি ওতপ্রোতভাবে সম্পৃক্ত। আইটেম গান ছবির জৌলুস অনেক গুণ বাড়িয়ে দেয়। বাণিজ্যিক ধারার প্রতিটি ছবিতে এখন আইটেম সং অবধারিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। বাংলা ছবির আইটেম সংয়ে ইদানীং যারা পারফর্ম করছেন তাদের বেশির ভাগই বড় বড় তারকা। এবার প্রথমবারের মতো আইটেম গানে পারফর্ম করেছেন এ প্রজন্মের জনপ্রিয় নায়িকা মিষ্টি জান্নাত। ছবির নাম ‘বীরত্ব’। এতে ‘দে দে ভিজিয়ে’ শিরোনামের একটি গানে নেচেছেন তিনি। রঞ্জন দত্তের কথায় গানটিতে কণ্ঠ দেবেন ওপার বাংলার সারেগামাপা বিজয়ী অঙ্কিতা।

হঠাৎ করে আইটেম গান করলেন কেন এই প্রশ্নের জবাবে মিষ্টি জান্নাত মানবকণ্ঠকে বলেন- ‘বলিউডের আইটেম গান আমাকে অনুপ্রাণিত করেছে। তাদের সিনেমায় আইটেম গার্ল শুধু গানই করেন, অভিনয়ে যুক্ত থাকেন না। কিন্তু বাংলাদেশে এমন না, অভিনয়ের সঙ্গে আইটেম গান করেন। এটি আমার জন্য একটি নতুন অভিজ্ঞতা। এর আগে গান করলেও এই প্রথম আমি শুধু কোনো আইটেম গানে পারফর্ম করলাম। মূলত বাংলা চলচ্চিত্রে নতুন ধারা তৈরি করার জন্যই কাজটি করেছি।’

মিষ্টির দাবি এর আগে বাংলাদেশে অনেকেই আইটেম গান করেছেন সঙ্গে সেই সিনেমায় অভিনয়ও করেছেন। কিন্তু তিনিই প্রথম শুধু আইটেম গান করলেন। তিনি বলেন- ‘আইটেম গান রাখা হয় ছবির প্রচারণার জন্য। দর্শকরা সেটা ভালোভাবে গ্রহণও করেন। তবে আইটেম গানের মেয়েদের যেভাবে উপস্থাপন করা হয়, সেটা একটু অন্য রকম। মূল নায়িকারা আইটেম গানে নাচলে ওভাবে উপস্থাপিত হন না। আমার মনে হয় যিনি যে ছবিতে আইটেম গান করবেন সেই ছবিতে অভিনয় করা ঠিক নয়। এতে কোনোটাই ভালোভাবে ফুটিয়ে ওঠে না।’

মূলধারার নায়িকাদের মধ্যে অনেকেই নেচেছেন আইটেম গানে। এই তালিকায় রয়েছে নায়িকা ববি, সিমলা, মাহিয়া মাহি, পরীমনি, মৌসুমী, নিপুণ হামিদ, হ্যাপিসহ আরো কিছু নাম। নতুন যুক্ত হলেন হালের জনপ্রিয় নায়িকা মিষ্টি জান্নাত। ছবিটির দুই প্রধান চরিত্রে অভিনয় করবেন নায়ক ইমন ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ সালের প্রথম রানারআপ নিশাত নাওয়ার সালওয়া। পরিচালনার পাশাপাশি ‘বীরত্ব’ ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সাইদুল ইসলাম রানা নিজেই। পিং-পং এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হচ্ছে ‘বীরত্ব’। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা নিপুণ।

মিষ্টি জান্নাত জানান, অপর নতুন ছবিটি পরিচালনা করছেন সুমন ধর। নভেম্বরের দিকে এর শুটিং হবে। নামটি চূড়ান্ত হলেও আপাতত সেটি বলা বারণ। উল্লেখ্য, ‘লাভ স্টেশন’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় মিষ্টির। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় ছবি ‘তুই আমার রানী’ দিয়ে তিনি প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। এখন পর্যন্ত ৯টি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। মুক্তি পেয়েছে ৫টি চলচ্চিত্র। আগামী ১৭ অক্টোবর থেকে তার নতুন সিনেমার শুটিং শুরু হবে বলে নিশ্চিত করেছেন এই অভিনেত্রী।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...