‘নিজেকে ভালোবাসলে অন্যকেও ভালোবাসতে পারব’

মানবকণ্ঠ
কেয়া পায়েল

  • ২৯ আগস্ট ২০২০, ১৩:৪১

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী কেয়া পায়েল। পাশাপাশি আইন নিয়ে পড়াশোনা করছেন তিনি। অভিনয় জগতের নানা বিষয়ে কথা বললেন মানবকণ্ঠের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- অর্ক রায় সেতু।

কিভাবে অভিনয় জীবন শুরু?
২০১৭ সালে বিজ্ঞাপন দিয়ে অভিনয় জগতে পা রাখি। এরপর বিভিন্ন মিউজিক ভিডিওতে কাজ করেছি। ছোট পর্দার বাইরে বড় পর্দায় একটা সিনেমা করেছি ‘ইন্দুবালা’। তাছাড়া ভালো কিছু ব্যান্ডের অ্যাম্বাসেডর ছিলাম শুরুর দিকে।

আমাদের নাটকের সাথে সামাজিক বাস্তবতার দূরত্ব যোজন যোজন কি বলবেন?
অভিনয়টা বা একটা চরিত্র যাই বলুন বাস্তব জীবনের চরিত্রগুলো নিয়ে তৈরী করা হয়। মানুষের এক একটা জীবন মানে এক একটা গল্প। সেক্ষেত্রে বাস্তব জীবনে যাই ঘটে সে অনুযায়ী আমরা অভিনয় করার চেষ্টা করি।

যদি দুই মিনিট ভাবতে দেয়া হয় আপনি কার কথা ভাববেন নিজের নাকি অন্যের?
অবশ্যই আমি সবার আগে আমার নিজের কথা ভাববো। কারণ নিজেকে ভালোবাসলে আমি অন্যকে ভালোবাসতে পারব। আর দুই মিনিট যদি ভাবতে দেয়া হয় অবশ্যই আমি আমার দোষ, গুণ নিয়ে ভাববো।

অভিনয় মডেলিংয়ের পাশাপাশি আপনার সঠিক বিষয়বস্তু আইন এতো কিছু একসাথে!
অভিনয় এবং মডেলিং দুটো কাজ করা আমার জন্য একটু কঠিন হয়। তবে কাজের চাইতে পড়াশোনা আমি একটু বেশি প্রাধান্য দিয়ে থাকি। অনেক সময় পরীক্ষার কারণে অনেক গুরুত্বপূর্ণ কাজ হাত ছাড়া হয়ে যায়।

এইবারের নাটকে কেমন সাড়া পেলেন?
বেশ কিছু নাটক করেছি মোশাররফ করিম, ইরফান সাজ্জাদ, মিশু সাব্বির এদের বিপরীতে। সে কাজগুলো এইবারের ঈদে ভীষণ সাড়া ফেলেছে।

লকডাউনে যেসব কাজ বেশি বেশি করছেন?
অনেক বেশি নাটক-সিনেমা দেখছি। বই পড়ছি। ছোট ভাইবোনের সাথে খেলাধুলা করছি। মায়ের কাছে রান্নাটা একটু বেশি করা হচ্ছে।

অভিনয় অনেকের ভালোবাসার জায়গা, আপনার সাথে এই জগতের সম্পর্কটা কেমন?
অভিনয়ে নিজের ইচ্ছে এসেছি। সবার আগে আমার পরিবার আমার পাশে থাকার কথা। কিন্তু এখনো তাদের সাপোর্ট পাচ্ছিনা। তবে আমি আমার কাজকে খুব ভালোবাসি। তারজন্য হয়তো দর্শককে অনেক ভালোভালো কাজ উপহার দিতে পেরেছি। সবার মতো এই জায়গাটাও আমার খুব প্রিয় আর পছন্দের।

অফ স্ক্রিনে পায়েল দেখতে কেমন?
আমি খুব ফ্রেন্ডলি। আমার অনেক বন্ধু আছে। জমিয়ে আড্ডা দিতে ভালো লাগে। আমি টিভির স্ক্রিনে যেরকম বাস্তবেও সেরকম। সাধারণ থাকতে আমার খুব ভালো লাগে। কারণ দিন শেষে সবার মতো আমিও মানুষ।

মানবকণ্ঠ/এইচকে



poisha bazar

ads
ads