‘মডেলিং পেশা নিয়ে আমি আশাবাদী’

মানবকণ্ঠ
আনিকা বিনতে কামাল মিম

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ আগস্ট ২০২০, ১৬:৩৭

আনিকা বিনতে কামাল মিম। এই প্রজন্মের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী। ছোটবেলা থেকেইে মডেলিং ও অভিনয় ভালবাসেন। স্বপ্ন চলচ্চিত্র নিয়ে কাজ করা। আজকের ‘৭ প্রশ্নে তারকাজীবন’ বিভাগে মডেলিং ও অভিনয় নিয়ে কথা বলেছেন-

করোনাকাল কিভাবে কাটছে?
বেশিরভাগ সময় বাসায় থাকি, মুভি দেখি, গান শুনি। ফ্যামিলিকে সময় দিচ্ছি। এমন সময় আসবে কেউ ভাবতেই পারিনি। এমন সময় ভালো থাকাটা খুবই কঠিন। ঘরবন্দি থাকা যে কতটা কষ্টের তা এখন আমরা সবাই মোটামুটি হারে হারে টের পাচ্ছি। আমি যেহেতু মডেলিং ও অভিনয় করি, সেহেতু একদম বসে থাকতে পারছি না। ঝুঁকি নিয়েই কিছু কাজ করেছি, করতে হচ্ছে। আল্লাহর কাছে প্রার্থনা করছি- যেন খুব তাড়াতাড়ি মহামারী দূর হয়। আমরা আবারো যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি।

এবারের ঈদ কেমন কাটালেন?
করোনার প্রাদুর্ভাবে কোনো আনন্দ হয়নি। প্রতি বছরের মতো এবারের ঈদ নয়। ভালো কাটালাম তবে প্রতিবারের মতো নয়। গত ঈদের মতো এই ঈদও ঘরবন্দি কাটালাম। কোনো আত্মীয়স্বজনের কাছে যেতে পারিনি। করোনার জন্য এবারের ঈদ ভিন্ন হলেও এবারের ঈদ পরিবারকে সময় দিয়েছি, আম্মুকে রান্নার সহযোগিতা করেছি।

মডেলিং আপনি কিভাবে দেখেন?
মডেলিং আমার কাছে কাইন্ড অফ প্যাশন। তার পরেও মনে করি ভালো কিছু করে যদি মানুষের ভালোবাসা অর্জন করতে পারি তাহলে নিজের কাছে ভালো লাগবে। আমাদের ইন্ডাস্ট্রিতে তরুণরা ভালো কিছু করুক- এটাই আমার প্রত্যাশা। নিজেকেই এক অন্য আমি তেই খুঁজে পাই, যা আসলেই আমার অনেক ভালো লাগে। মডেলিং পেশা নিয়ে আমি আশাবাদী।

প্রিয় গান নিয়ে কিছু বলুন।
আমি অলমোস্ট হিন্দি, ইংলিশ ও বাংলা গান শুনি। কেননা গানের সঙ্গে কেন জানি আমার মুডের বা আমার এক আত্মার সম্পর্ক ক্রিয়েট হয়েছে। নিজেকে ভালো রাখার জন্য গান শুনে থাকি। কিন্তু নির্দিষ্ট করে প্রিয় গান নিয়ে বলা কঠিন। গান ভালো লাগা মুডের ওপর নির্ভর করে।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?
এখনো পড়াশোনা শেষ হয়নি। এইচএসসি শেষ করে উচ্চ শিক্ষার জন্য বাইরে যাওয়ার পরিকল্পনা আছে। আমি যেহেতু অভিনয় ও ফিল্ম নিয়ে স্বপ্ন আছে তাই প্রোপার নলেজ নিয়েই স্বপ্ন পূরণ করতে চাই। ফিল্ম এন্ড মিডিয়ার ওপর স্টাডি করে দেশে ফিরে ভালো কিছু দিতে চাই।

প্রতিদিন নিয়ম করে পালন করেন এমন ৭টি কাজের কথা বলুন।
নিয়ম করে কোনো কিছু পারি না, কারণ আমি অনেক অগোছালো আর এই করোনার জন্য সব রুটিন একদম উল্টে গেছে। কিন্তু স্টাডি করি, ইয়োগো করি, ভাষা শিখি। জীবনের সব কিছুই ইম্প্রুভ করার ট্রাই করছি। গান শুনি, ফেসবুকিং, পত্রিকা পড়ি, বই পড়ি এবং মোটিভেশন করি। নিজেকে বুঝতে অনেক সময় দিচ্ছি।

মডেলিংয়ের ভবিষ্যৎ নিয়ে বলুন।
মডেলিং নিয়ে আমি আশাবাদী। তবে আমি ফিল্ম এন্ড মিডিয়ার ওপর প্রোপার স্টাডি করে ইন্ডাস্ট্রিতে ভালো কিছু দিতে চাই। বাংলাদেশে অনেকেই ভালো করছেন। ভবিষ্যতে আরো ভালো কিছু করা সম্ভব। তবে পরিশ্রম করতে হবে।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...