‘দর্শক এখন ওয়েব সিরিজের দিকেই ঝুঁকবে’

মানবকণ্ঠ
জ্যোতিকা জ্যোতি

  • ০৩ জুলাই ২০২০, ১৫:৩৪

জ্যোতিকা জ্যোতি তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী। তিনি বেশ কিছু জনপ্রিয় নাটক ও সিনেমায় অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্র আয়না। এরপর ‘নন্দিত নরকে’, ‘রাবেয়া’, ‘জীবনঢুলী’, ‘বেদেনী’ ও ‘মায়া’ সিনেমায় অভিনয় করেন। তার অভিনীত প্রতিটি সিনেমাই দর্শকপ্রিয়তা পেয়েছে। তিনি করোনাকালেও বেশ কিছু কাজ নিয়ে ব্যস্ত। জীবনের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে ‘৭ প্রশ্নে তারকাজীবন’ বিভাগে কথা বলেছেন-

করোনাকালে কিভাবে দিন কাটছে?
বেশ ব্যস্ততায় দিন কাটছে। ১৫ দিন হলো শুটিং শুরু করেছি আর টুকটাক বাইরে যাওয়া। আমি কাজ ছাড়া থাকতে পারি না, কিছু না কিছু তৈরি করে ফেলি। নতুন কাজ নিয়ে ভাবছি, এ জন্য অফিসিয়াল কাগজপত্র তৈরি, পড়াশোনা, পুরনো সব গোছানো- এসব করতে করতে সময়ই পাই না। এখন বাসায় কাজের লোক নেই, তাই ঘরের সব কাজও করতে হচ্ছে। আর কোনো কাজ ছাড়া বাইরে যাওয়া এমনিতেও হতো না। সুতরাং আমার জন্য কোয়ারেন্টাইন নতুন কিছু না। বলা চলে- সারা বছরই মোটামুটি কোয়ারেন্টাইনে থাকি।

এখন কি কোনো শুটিং করছেন?
দুটো কাজ করলাম, ডাবিং করলাম। তবে শুটিংয়ে মনে হলো আরো কিছুদিন পরে শুরু হলে ভালো হতো। সঠিক নিয়ম মেনে থাকা যায় না। কাজ বন্ধ করে বসে থাকা যাচ্ছে না। সচেতন হয়েই কাজ চালিয়ে যেতে হবে।

ওয়েব সিরিজ নিয়ে আপনার বক্তব্য কী?
কাজ না করে বক্তব্য দিয়ে কি লাভ! দর্শক এখন ওয়েব সিরিজের দিকেই ঝুঁকবে।

চলমান পরিস্থিতি শোবিজ অঙ্গনে যে ক্ষতি হচ্ছে তা কি কেটে ওঠা সম্ভব?
সংকট আসবে, কেটেও যাবে। এর মধ্যে জীবনও চলবে। বাঙালির জীবনে অনেক সংকট এসেছে, মোকাবিলা করে উত্তরণও করেছে। তাই মনে রাখা জরুরি- অসম্ভব বলতে কিছু নেই। করোনাকালে ক্ষতিও পুষিয়ে নেয়া সম্ভব। তবে পরিশ্রম ও সততা নিয়ে চেষ্টা করলে অবশ্যই উত্তরণ সম্ভব।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?
আমি ভবিষ্যৎ নিয়ে স্বপ্ন দেখি কিন্তু পরিকল্পনা করি না। স্বপ্ন বাস্তবায়ন করতে যতকুটু মেধা-মননে পরিশ্রম করতে হয়, সেটা করার চেষ্টার ত্রুটি রাখি না।

প্রতিদিন নিয়ম করে পালন করেন এমন ৭টি কাজের কথা বলুন।
আমি সব দিক থেকেই নিয়মের বাইরের মানুষ। নিয়ম করে কিচ্ছু করি না। খাওয়া, ঘুম, গোসল ও ওষুধ সেবন এসবই অনিয়ম, তাহলে বাকি অবস্থা কি বুঝতেই পারেন। তবে একটা কাজ নিয়ম করে প্রতিদিন করি, তা হলো- মাকে ফোন করা। মা যখন আমার কাছে থাকে না, তখন নিয়ম করে প্রতিদিন ফোন করতেই হবে। এটার কোনো মিস নেই।

বাংলা নাটকের ভবিষ্যৎ নিয়ে বলুন।
ভবিষ্যৎ সব সময় অনিশ্চিত বিষয়! এসব নিয়ে কথা বলাও যায় না। আর আমি জ্যোতিষ বিদ্যাও জানি না, ভবিষ্যতের কথাও বলতে পারি না !

মানবকণ্ঠ/এইচকে

 



poisha bazar

ads
ads