লেখালেখিতে ব্যস্ত শম্পা

মানবকণ্ঠ
অভিনেত্রী শম্পা হাসনাইন - ফাইল ছবি

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ২৬ জুন ২০২০, ১৫:৫৬,  আপডেট: ২৬ জুন ২০২০, ১৬:০০

‘সুপার হিরো সুপার হিরোইন’খ্যাত অভিনেত্রী শম্পা হাসনাইন। টেলিভিশন নাটকের কাজ নিয়ে বেশি ব্যস্ত থাকেন তিনি। পাশাপাশি অভিনয় করেছেন ঢালিউড ও টলিউড চলচ্চিত্রে।

করোনার এই সংকটকালে ঘরবন্দি রয়েছেন শম্পা। তাই আপাতত অভিনয়কে বিদায় জানিয়ে লেখালেখিতে মনোযোগী হয়েছেন তিনি। শম্পা বলেন- অনেকটা সময় দুই বাংলার বড় ও ছোট পর্দার অভিনয় নিয়ে ব্যস্ত ছিলাম। তাই সিদ্ধান্ত নিয়েছি, এবার শুধু লেখার কাজটি চালিয়ে যাব। কারণ একসঙ্গে একাধিক কাজ করতে গেলে মনোযোগে ব্যাঘাত ঘটে। তখন কোনো কাজই সঠিকভাবে হয় না।

চলতি বছর লেখিকা হিসেবে আত্মপ্রকাশ করেন শম্পা। তার প্রকাশিত দুটো গল্প গ্রন্থ হচ্ছে- ‘চা খাবে মীরু?’ এবং ‘অলক্ষ্মী’। বই দুটো পাঠকের মাঝে বেশ সাড়া ফেলেছে। চলতি মাসেই দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে।

এ প্রসঙ্গে শম্পা হাসনাইন বলেন- লকডাউনের কারণে সব বন্ধ থাকায় অর্ডার করা বই পাচ্ছিলেন পাঠকরা। কারণ ছাপানো যাচ্ছিল না। যদিও এ জাতীয় ঘটনা আমার ক্যারিয়ারে একাধিকবার ঘটেছে। তবু এবারেরটা অন্যরকম। যাই হোক, অবশেষে বই দুটোর দ্বিতীয় মুদ্রণ এসেছে। আতঙ্কিত জীবনে এটা একটুখানি আনন্দের খবর।

বর্তমানে ‘না-পুরুষ’ ও ‘দ্বিচারক’ নামে দুটো গল্প গ্রন্থের কাজ করছেন শম্পা। আগামী একুশে গ্রন্থমেলায় বই দুটো প্রকাশিত হবে বলে জানিয়েছেন তিনি।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...