কোয়ারেন্টিন ওয়ান মিনিট ফিল্ম ফেস্টে চলচ্চিত্র জমা দেয়ার আহ্বান

কোয়ারেন্টিন ওয়ান মিনিট ফিল্ম ফেস্টে চলচ্চিত্র জমা দেয়ার আহ্বান
- প্রতিবেদক

poisha bazar

  • ডেস্ক রিপোর্ট
  • ১৬ মে ২০২০, ১৯:১১

শুরু হচ্ছে ‘কোয়ারেন্টিন ওয়ান মিনিট ফিল্ম ফেস্ট ২০২০’। র‌্যাডস গ্রুপ ও পিঁপড়েঘর চলচ্চিত্র সংসদ- যৌথভাবে এই উৎসবের আয়োজন করছে। প্রতিষ্ঠান দুটি এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৫ বছরের কম বয়সী যে কেউ যে কোনো ক্যামেরায় ধারণ করা এক মিনিট সময়সীমার চলচ্চিত্র আগামী ২২ মে ২০২০ এর মধ্যে জমা দেয়া যাবে। উৎসবে অংশ নিতে ইচ্ছুকরা facebook.com/pipraghar এর ম্যাসেঞ্জারে অথবা [email protected] ঠিকানায় চলচ্চিত্র জমা দিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচিত চলচ্চিত্রসমূহ আগামী ৩০ মে র‌্যাডস গ্রুপের ওয়েবসাইটে ও পিঁপড়েঘর চলচ্চিত্র সংসদের ফেসবুক পেজে প্রদর্শিত হবে।

পিঁপড়েঘর চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জানান, নতুন বছরের শুরুতেই বিশ্বে বিরাজ করছে এক আতঙ্ক, নিজেকে রক্ষা করতে মানুষ গৃহবন্দী হয়ে লড়ছে মহামারি করোনাভাইরাসের সঙ্গে। এবারের চলচ্চিত্র উৎসবে তাই কোয়ারেন্টিনকেই মূল উপজীব্য হিসেবে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা বরাবরই তরুণ প্রজন্মকে ‘জিরো বাজেট’ চলচ্চিত্র তৈরিতে উৎসাহ দিয়ে থাকি। তবে এবার হয়তো-বা অনেক নির্মাতার কাছে এক নতুন চ্যালেঞ্জ হতে পারে ‘জিরো বাজেট চ্যালেঞ্জ’, অর্থাৎ কোনো খরচ ছাড়াই এমন পরিস্থিতির সীমাবদ্ধতা উপেক্ষা করেই নিজের ঘর কিংবা আশপাশেই দৃশ্যায়ন করে একটি মোবাইল চলচ্চিত্র তৈরি করা।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...