মেহজাবিনের নির্দেশনা

মেহজাবিনের নির্দেশনা
মেহজাবিন

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মার্চ ২০২০, ১৯:১৩

সারাবিশ্বে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। দেশেও ২০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। করোনা আতঙ্ক না ছড়িয়ে সচেতনতায় প্রচারের দিকে বেশি জোর দেয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের কণ্ঠশিল্পী থেকে শুরু করে ছোট পর্দা ও বড় পর্দার তারকারা সোশ্যাল মিডিয়াতে নানাভাবেই করোনাভাইরাস সংক্রমণ রোধে কাজ করে যাচ্ছেন। এবার ভিডিও বার্তার মাধ্যমে মানুষকে সচেতন করলেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন। জানালেন, সকল প্রকার শুটিং ও সামাজিক কার্যক্রম বন্ধ করেছেন তিনি।

শুক্রবার নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও বার্তা প্রকাশ করে মেহজাবিন ৭টি পরামর্শ দিয়েছেন। সাত নির্দেশনা দিয়ে মেহজাবিন বলেন-

১. আপনারা বিশেষ কারণ ছাড়া বাসা থেকে বের হবেন না। যেহেতু স্কুল কলেজ বন্ধ করা হয়েছে। বাসা থেকে অফিস করছেন অনেকেই। ঘোরাফিরা করা, রেস্টুরেন্টে গিয়ে খাওয়ার সময় এখন নয়।
২. যদি বাসা থেকে বের হতেই হয়, তাহলে মাস্ক ব্যবহার করতে হবে।
৩.যখন কারো সঙ্গে কথা বলবেন তাহলে ৩ থেকে ৬ ফিট দূরত্ব বজায় রাখুন।
৪. হ্যান্ডশেক করবেন না।
৫.দিনে কয়েকবার ভালো করে হাত ধুয়ে ফেলুন। হ্যান্ড স্যানিটারাইজার ব্যবহার করুন।
৬. আইসক্রিম-ঠাণ্ডা পানি এসব ঠাণ্ডা জিনিস খাওয়া থেকে বিরত থাকুন।
৭.ভিটামিনি সি যুক্ত খাবার এই সময় বেশি খাওয়া যেতে পারে।

উপরক্ত সব কিছু মেনে চলার পরেও যদি জ্বর জ্বর লাগে, কাশি হয়, শরীর দুর্বল লাগে, করোনার যেসব লক্ষণ আছে সেগুলো নিজের মধ্যে পান তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।

মেহজাবিন আরও বলেন, ‘এই ভারাইরাসটা একদমই নতুন। আমরা জানি না, কীভাবে এগুলো প্রতিরোধ করব। তবে এরমধ্যে যে তথ্যগুলো আমার কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছে, শুধু সেগুলোই আপনাদের কাছে তুলে ধরেছি। কারণ, এই টিপসগুলো আমি নিজেও মানার চেষ্টা করছি। সবাই নিরাপদে থাকুন। ইনশাল্লাহ দ্রæত সময়ের মধ্যে আমরা এই চ্যালেঞ্জ অতিক্রম করতে পারব।’

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...