জামিয়ার শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা নিয়ে যা বললেন প্রিয়াংকা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২০ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৯

ভারতীয় সংশোধিত নাগরিকত্ব আইনের জেরে দিল্লিতে পুলিশের সঙ্গে জামিয়া মিলিয়া ইসলামিয়া (জেএমআই) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন অনেক বলিউড তারকা। এবার জামিয়ার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া।

এর আগে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সমালোচনা করেছেন অভিনেত্রী সোনি রাজদান, স্বরা ভাস্কর, সায়নী গুপ্ত, কঙ্কনা সেন শর্মা, রিচা চাড্ডা, অভিনেতা ঋত্বিক রোশন, আলী ফজল, বিক্রান্ত মাসেই, পরিচালক অনুরাগ কাশ্যপ, অনুভব সিনহা ও ফারহান আখতারসহ বহু তারকা।

এক টুইটবার্তায় ‘দ্য স্কাই ইজ পিংক’খ্যাত অভিনেত্রী লেখেন, প্রতিটি শিশুর জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের স্বপ্ন। শিক্ষাই তাদের স্বাধীনভাবে চিন্তা করার ক্ষমতা দিয়েছে। আমরা তাদের সেভাবেই বড় করে তুলছি, যাতে তারা স্পষ্ট কথা বলতে পারেন।

সংঘর্ষের বিষয়টির বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রিয়াংকা বলেন, একটি সমৃদ্ধ গণতান্ত্রিক দেশে প্রত্যেকে শান্তিপূর্ণভাবে নিজের কণ্ঠে প্রতিবাদ করবেন, কিন্তু তাদের সঙ্গে সহিংসতায় লিপ্ত হওয়া ভুল পদক্ষেপ। প্রত্যেকটি কণ্ঠস্বর গুরুত্বপূর্ণ। তারাই ভারতকে পরিবর্তনের দিকে নিয়ে যাবে।

সম্প্রতি ভারতীয় সংসদে পাস হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন। নতুন আইনে ১৯৫৫ সালের ভারতীয় নাগরিকত্ব আইন সংশোধন করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পারসিসহ অমুসলিম অবৈধ অভিবাসীদের নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। এ আইনটিকে ‘বৈষম্যমূলক’ ও ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়েছেন বিশ্লেষকরা।

সূত্র: জি নিউজ





ads







Loading...