আসছে জ্যোতির ‘মায়া- দ্য লস্ট মাদার’

আসছে জ্যোতির ‘মায়া- দ্য লস্ট মাদার’
‘মায়া—দ্য লস্ট মাদার’ ছবিতে জ্যোতিকা জ্যোতি - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ ডিসেম্বর ২০১৯, ০৯:২৫

আপত্তিকর দৃশ্য থাকায় জ্যোতিকা জ্যোতি অভিনীত ছবি নিয়ে সমালোচনার অন্ত ছিল না। পোস্টার ও ট্রেইলার প্রকাশের পরপরই বেশ সমালোচনার মুখে পড়েছিল সরকারি অনুদানপ্রাপ্ত এই চলচ্চিত্র ‘মায়া- দ্য লস্ট মাদার’। কিন্তু সব সমালোচনাকে ছাপিয়ে এবার সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির পথে এগিয়ে গেল মাসুদ পথিক পরিচালিত এই ছবিটি।

গত মঙ্গলবার ছবিটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায়। সেই সঙ্গে আগামী ২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি, বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে এই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণ হলো বাংলাদেশে। সিনেমাটিতে নতুন বাংলা, বাংলা মাকে পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক। নেকাব্বরের মহাপ্রয়াণ খ্যাত মাসুদ পথিকের এটি দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা।

উল্লেখ্য, ২০১৬ সালে ‘মায়া- দ্য লস্ট মাদার’ নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। ওই বছরই ছবিটির কাজ শুরু হয়। এই কাজ সম্পন্ন করতে সময় লেগেছে তিন বছর। ছবিটিতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, দেবাশিষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া- দ্য লস্ট মাদার’ পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও রচনা করেছেন মাসুদ পথিক।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...