যুবলীগের কংগ্রেসে শুভমিতার কণ্ঠে সুজন হাজংয়ের গান

মানবকণ্ঠ
শুভমিতা ও সুজন হাজং - মানবকণ্ঠ।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৩ নভেম্বর ২০১৯, ১২:৪০

আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী। সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম।

আনজাম মাসুদের উপস্থাপনায় সেখানে উদ্বোধনী সংগীত হিসেবে বঙ্গবন্ধুকে নিয়ে ভারতের নন্দিত সংগীত শিল্পী শুভমিতার গানভিডিও ও কোরিওগ্রাফি প্রদর্শন করা হয়। গানের ভিডিও নির্মাণ করেছেন আমিরুল ইসলাম এবং কোরিয়গ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ ও লিখন রায়।

'দেখো তোমার জন্যে বাংলার আকাশে গাঙচিল উড়ে যায়/ দেখো তোমার জন্যে রংতুলিতে কত শিশু ছবি এঁকে যায়/ টুঙ্গিপাড়ার সেই মেঠোপথ ধরে সবুজের বুক চিরে/ আবার এসো পিতা সেই মধুমতি নদীর তীরে'- এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল এবং সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গীতিকার সুজন হাজং বলেন, আমি এই গানে বঙ্গবন্ধুর দুরন্ত শৈশবের স্মৃতি বিজড়িত টুঙ্গিপাড়া এবং মধুমতি নদীর কথা বলেছি। বঙ্গবন্ধু‌ একজন স্বপ্নের বীরপুরুষ। যেখানে সংগ্রাম সেখানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু একটি আদর্শের নাম, একটি চেতনার নাম। যুবলীগের কংগ্রেসে আমার লেখা এই গানটি উদ্বোধনী সংগীত হিসেবে প্রচারিত হওয়ায় আমি গর্বিত এবং অনুপ্রাণিত।

সুজন হাজং জানান, গানটি 'বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির' এ্যালবামে স্থান পাবে। এ্যালবামটিতে সার্কভুক্ত ছয়টি দেশের আটজন শিল্পীর কণ্ঠে গান রয়েছে। এটি মুজিববর্ষে প্রকাশিত হবে।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...