পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়: মোশাররফ করিম

পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়: মোশাররফ করিম
পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়: মোশাররফ করিম - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ নভেম্বর ২০১৯, ১৮:৫৬

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। দীর্ঘদিন ধরে অভিনয়ে মুগ্ধতা ছড়ানো এই অভিনেতার যাত্রা শুরু হয়েছিল মঞ্চ নাটকের মাধ্যমে। জনপ্রিয় এই অভিনেতা প্রথমবারের মতো ভূষিত হলেন কোনো রাষ্ট্রীয় পুরস্কারে। ‘কমলা রকেট’ চলচ্চিত্রে অভিনয় করে ২০১৮ সালের সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

তার এই স্বীকৃতি ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে মোশাররফ করিমকে কৌতুক অভিনেতা হিসেবে নির্বাচন করায় মিশ্র প্রতিক্রিয়াও দেখাচ্ছেন অনেকে। এ নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। এ প্রসঙ্গে মুখ খুললেন মোশারফ করিম নিজেই। দেশের বাইরে থাকায় তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে নিজের অবস্থান তুলে ধরেন।

স্ট্যাটাসে যা লিখেছেন মোশারফ করিম: সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত 'কমলা রকেট' চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ সংশ্লিষ্টদের।

কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ। কিন্তু 'কমলা রকেট' চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন 'কমলা রকেট' এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।

তাই, সম্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, 'শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে' আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়। আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই। একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানাই।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...