স্ট্যাটাস প্রসঙ্গে পরিচালক জেমী

মাহির বিরুদ্ধে যত অভিযোগ

মানবকণ্ঠ
মাহিয়া মাহি - ছবি : সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ নভেম্বর ২০১৯, ১০:৩৮

জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে দেয়া স্ট্যাটাস নিয়ে মুখ খুললেন পরিচালক মোহাম্মদ হোসেন জেমী। বলেছেন, ওই পোস্টে তোলা অভিযোগগুলো তার নয়, আরেক পরিচালকের। সম্প্রতি মাহিয়া মাহির বিরুদ্ধে পোশাক-প্রতারণাসহ নানা অভিযোগসংবলিত একটি দীর্ঘ পোস্ট দেন পরিচালক মোহাম্মদ হোসেন জেমী। সেখানে মাহিকে কঠোর ভাষায় আক্রমণ করা হয়। এমনকি ‘বস্তির মেয়েদের’ সঙ্গেও তুলনা করা হয়। এ নিয়ে প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সেই পোস্ট সম্পর্কে এনটিভি অনলাইনকে জেমী বলেন, মাহিকে নিয়ে তিনি কোনো কাজ করেননি। পোস্টে যা লিখেছেন, তা ‘অবতার’ ছবির পরিচালক মাহমুদ হাসানের অভিযোগের ভিত্তিতে।

জেমী বলেন, “আমি গণমাধ্যমে দেখেছি, মাহির বিরুদ্ধে এসব অভিযোগ করেছেন ‘অবতার’ ছবির পরিচালক মাহমুদ হাসান। আমি শুধু সেই অভিযোগগুলো আমার পোস্টে তুলে ধরেছি। মাহি যদি সত্যি এমন করে থাকেন, তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। আমি পরিচালক মাহমুদ হাসানকে বলব, তিনি যেন প্রযোজক সমিতিতে বিষয়গুলো নিয়ে লিখিত অভিযোগ করেন। এমন সমস্যার সমাধান হওয়া জরুরি।”

আলোচিত ওই স্ট্যাটাসে জেমী লিখেছিলেন, শাকিব খান তার প্রডাকশন থেকে পোশাক দূরের কথা, একটি রুমালও নেননি। এ ছাড়া প্রয়াত নায়ক মান্নাসহ জ্যেষ্ঠ অভিনেতা ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, আফজাল শরীফ, ববিতা, সুচরিতাসহ অনেকের প্রশংসা করে তিনি লেখেন, তারা কখনো প্রডাকশনের কাছ থেকে পোশাক দাবি করেননি বা বাড়তি সুবিধা নেননি। অথচ এসব সুবিধা মাহি নিচ্ছেন বলে অভিযোগ পরিচালক মাহমুদ হাসানের, যা অগ্রহণযোগ্য বলে মনে করেন জেমী।

ওই প্রসঙ্গ টেনে জেমী বলেন, ‘আমার ছবিতে অনেক গুণী শিল্পী কাজ করেছেন, তাদের বিরুদ্ধে এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। স্ট্যাটাসে আমি তাদের প্রশংসা করেছি, তাদের নাম লিখেছি। চলচ্চিত্রের এখন যে অবস্থা, তাতে চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত সবার সহযোগিতার হাত বাড়ানো উচিত।’ মাহিয়া মাহি জাজ মাল্টিমিডিয়ার প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসার রং’ দিয়ে সিনেজগতে যাত্রা শুরু করেন। চলচ্চিত্রের মন্দার বাজারেও তার পারিশ্রমিক ১২ লাখ টাকা। পোশাকের জন্য আরো দুই লাখ।

এর আগে মাহির চাহিদার শেষ নেই দাবি করে জেমী স্ট্যাটাসে লেখেন, ‘চরিত্রের জন্য মানানসই নয় তার পরও দামি পোশাকের জন্য টাকা দাবি, অবাস্তব যাতায়াত ভাড়া (এফডিসি থেকে উত্তরা পনেরোশ’ টাকা, এফডিসি থেকে মগবাজার বারোশ’ টাকা, উত্তরা থেকে গাজীপুর হোতাপাড়া ৪ হাজার টাকা, এফডিসি থেকে সাভার ৬ হাজার টাকা ইত্যাদি) দুপুরের খাবার, বিকেলের নাশতা, রাতের খাবার, একজন নায়িকার পেছনে চারজন লোক, তাদের আবার যাতায়াত ভাড়া, তাদের তিনবেলা করে পেট পুরে খাওয়ানো, এদের চাহিদা এবং নখরার শেষ নাই।’ যা হোক, মাহিয়া মাহিকে সবশেষ ‘অবতার’ সিনেমায় দেখা গেছে। এ ছবিতে তিনি জুটি বেঁধেছিলেন নবাগত রুশোর সঙ্গে। এখন তার হাতে কোনো সিনেমা নেই।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads





Loading...