জীবিকার প্রয়োজনে প্রযোজনা

মানবকণ্ঠ
অর্চিতা স্পর্শিয়া - সংগৃহীত।

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ২১ অক্টোবর ২০১৯, ১০:১২,  আপডেট: ২১ অক্টোবর ২০১৯, ১০:১৯

একটা সময় নাটক ও মিউজিক ভিডিওতেই বেশ ব্যস্ত ছিলেন অর্চিতা স্পর্শিয়া। বর্তমানে তার যত ব্যস্ততা সিনেমা নিয়ে। ছবিতে অভিনয়ের বাইরে অন্য কিছু করার সময় নেই। তার অভিনীত তিনটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। শুটিং করছেন নতুন ছবির। সেই সঙ্গে নিজস্ব প্রযোজনা সংস্থার কিছু কাজ নিয়ে ব্যস্ত আছেন। পাশাপাশি নতুন একটি ছবির শুটিং শুরু হবে শিগগিরই। এতে অভিনয়ের প্রস্তুতিও নিচ্ছেন। ‘কাঠবিড়ালী’ নামে একটি ছবি চলতি বছরের শেষদিকে মুক্তি পাবে বলে শুনেছি। এ ছবির প্রচারণার কাজেও অংশ নিচ্ছেন।

‘কাঠবিড়ালী’ ছবিটি তথাকথিত বাণিজ্যিক ঘরানার ছবি যা বোঝায় কাঠবিড়ালী সে ধরনের ছবি নয়। তবে সুন্দর এবং বোধগম্য একটি গল্প আছে। নির্মাণশৈলীও দারুণ হয়েছে। একটি পূর্ণাঙ্গ ছবি বলতে পারি। জানালেন অর্চিতা স্পর্শিয়া। বললেন এ ছবিতে আমি গ্রাম্য মেয়ের চরিত্রে অভিনয় করেছি। নাম কাজল। গ্রাম্য হলেও মডার্ন ও শিক্ষিত এক মেয়ে হিসেবে দর্শক আমাকে দেখতে পাবেন। পুরো গল্প তো বলা যাবে না। এতটুকুই বললাম। দু’একদিনের মধ্যে এ ছবির ট্রেলার প্রকাশ করা হবে। আশা করছি ছবিটি দর্শকের ভালো লাগবে।

এ ছবিটি ছাড়াও অর্চিতা অভিনীত ‘ইতি, তোমার ঢাকা’ নামে ছবিটি ডিসেম্বরে মুক্তি দেয়া হবে বলে জানা যায়। ‘মানুষের বন্ধন’ নামে আরেকটি ছবিরও শুটিং শেষ। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ‘মানুষের বাগান’ নামে একটি ছবি ২০২০ সালের জানুয়ারি মাসে মুক্তি পাবে বলে নির্মাতা জানিয়েছেন। এদিকে এত ছবির ভিড়ে নাটক বা মিউজিক ভিডিওতে আর দেখা যাচ্ছে না তাকে। তবে নিশ্চিত করেও বলতে পারছেন না কবে আবার এই মাধ্যমে ব্যস্ত হবেন। এ বিষয়ে অর্চিতা বলেন, এখন তো সিনেমায় অভিনয় নিয়ে ব্যস্ত আছি। অন্য কিছু করার সময়ও নেই। পাশাপাশি আমার প্রোডাকশন হাউস নিয়েও ব্যস্ত থাকতে হয়।

এ কারণে ইচ্ছে থাকা সত্তেও নাটক বা মিউজিক ভিডিওতে কাজ করার সময় মেলাতে পারি না। যেহেতু প্রোডাকশন হাউস রয়েছে তাহলে নাটক রচনা বা পরিচালনায় অর্চিতা স্পর্শিয়ার আসার কোনো ইচ্ছে আছে কিনা এ বিষয়ে সরাসরি বললেন, আমি এতটা মেধাবী নই, নাটক বা গান রচনা করব। পরিচালনায় আসারও ইচ্ছে নেই। জীবিকার প্রয়োজনে প্রযোজনা প্রতিষ্ঠান নিয়ে কাজ করি। আর শখে অভিনয় করি। এ দুটি নিয়েই থাকতে চাই।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads





Loading...