কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’ জয়া আহসান

মানবকণ্ঠ
জয়া - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ অক্টোবর ২০১৯, ১৮:৪৩

কখনো কলকাতা, কখনো বাংলাদেশ- এভাবে যাওয়া-আসার মধ্যে ব্যস্ততায় কাটছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা জয়া আহসানের সময়। দুই বাংলায় সমান জনপ্রিয়। আবারো কলকাতার জনপ্রিয় পরিচালক কৌশিক গাঙ্গুলীর ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবির নাম ‘অর্ধাঙ্গিনী’। এর আগে একই পরিচালকের ‘বিসর্জন’ ও ‘বিজয়া’ নামের ছবি দুটিতে অভিনয় করেন জয়া। এর মধ্যে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিসর্জন’ ‘সেরা বাংলা চলচ্চিত্র’ বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করে। বিসর্জন, বিজয়ার পর কৌশিকের সঙ্গে এটি জয়ার তৃতীয় ছবি।

চলতি মাসেই ছবিটির শুটিং শুরু কথা জানিয়েছেন পরিচালক। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ‘অর্ধাঙ্গিনী’ হতে যাচ্ছে দুই সাহসী নারীর গল্প। এর একটিতে অভিনয় করবেন জয়া আহসান এবং অন্য নারীর চরিত্রে অভিনয় করবেন কৌশিক গাঙ্গুলীর স্ত্রী চ‚র্ণী গাঙ্গুলী।

স্বামীর চরিত্রে অভিনয় করতে পারেন কৌশিক গাঙ্গুলী নিজেই। এ প্রসঙ্গে জয়া বলেন, আমি বুদ্ধিনির্ভর অভিনয়ে বিশ্বাসী এবং ভালোবাসি। গভীর কোনো চরিত্র থেকে বের হয়ে আসা সত্যিই অনেক কঠিন। চরিত্রের মধ্যেই আমি যেন নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে থাকি। তবে চরিত্র থেকে বের হওয়ার বিষয়টি কিন্তু নির্ভর করে চরিত্রটি কতটা গভীর।

পরিচালক কৌশিক গাঙ্গুলীর ছবিতে সে সুযোগটি পাওয়া যায়। তাই বলেই আমি বারবার নিজেকে ভেঙ্গেচুরে গড়তে পারি।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...