অগ্রিম বেতন দিলো প্রভাতী ইন্স্যুরেন্স


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ মার্চ ২০২০, ১২:১৬

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস থাবা গেড়েছে বাংলাদেশেও। এই আপদকালীন সময়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতন অগ্রীম প্রদান করেছে দেশের অন্যতম এবং পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা কোম্পানি প্রভাতী ইন্স্যুরেন্স। দুর্যাগকালীন সময়ে যেন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সমস্যা না হয় সে জন্য এই ব্যবস্থা বলে জানিয়েছেন প্রভাতী ইন্সুইরেন্সের এএমডি সাখাওয়াত হোসেন মামুন।

তিনি জানান, সোমবার (২৩ মার্চ) প্রতিষ্ঠানটির প্রায় সাড়ে সাতশ কর্মকর্তা কর্মচারীর বেতন পরিশোধ করে দিয়েছে।

সাখাওয়াত হোসেন মামুন আরও জানান, করোনার কারণে সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করায় মার্চ মাসের বেতন ৫ এপ্রিলের পরে দেওয়া যেতো। কিন্তু দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে এবং কোম্পানীর তার কর্মকর্তা কর্মচারীদের প্রতি দায়বদ্ধতার অংশ হিসাবে অগ্রিম বেতন প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই প্রাণঘাতি ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ দুই হাজার ৬৯ জন। বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩, মারা গেছেন ৩ জন।

দেশে করোনা বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। এছাড়া মুলতবি করা হয়েছে জামিন ও গুরুত্বপূর্ণ বিষয়াদি ছাড়া নিম্ন আদালতের বিচারিক কাজ। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে। এছাড়া করনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার থেকে সারাদেশে সেনাবাহিনী নিয়োজিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...