মূলপর্বের টিকিট নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ


  • অনলাইন ডেস্ক
  • ২৩ সেপ্টেম্বর ২০২২, ২১:১৭

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিতের ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ ম্যাচে জিতলেই দক্ষিণ আফ্রিকায় ২০২৩ সালের বিশ্বকাপের টিকিট পাবে টাইগ্রেসরা।

গ্রুপপর্বের তিন ম্যাচে দাপুটে জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানে হারিয়েছিল টাইগ্রেসরা। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জয় ৬ উইকেটে। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে লাল-সবুজের প্রতিনিধিরা হারায় ৫৫ রানের বড় ব্যবধানে।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৩ ম্যাচে দুই ফিফটিতে করেছেন ১৫৭ রান। ১০ চার ও ১ ছক্কার মারে ৫৩ বল মোকাবিলায় আয়ার‌ল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৬৭ রানের ইনিংস। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ চারের মারে ৪৩ বল মোকাবিলায় করেন ৩৪ রান।

আর সবশেষ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৬ চার ও ১ ছক্কায় ৪০ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। তিন ম্যাচে বাংলাদেশের হয়ে আসরে একটি ফিফটি আছে মুর্শিদা খাতুনেরও। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ৯ চারের সাহায্যে ৬৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন এ ওপেনার।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar