বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিতের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ


  • অনলাইন ডেস্ক
  • ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪১

বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিতের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টাইগ্রেসদের প্রতিপক্ষ থাইল্যান্ড।

ম্যাচটি শুরু হবে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায়।

গ্রুপপর্বের তিন ম্যাচে দাপটের সঙ্গে জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানে হারিয়েছিল টাইগ্রেসরা। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জয় ৬ উইকেটের ব্যবধানে। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে লাল সবুজের প্রতিনিধিরা হারিয়েছে ৫৫ রানের বড় ব্যবধানে।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৩ ম্যাচে দুই ফিফটিতে করেছেন ১৫৭ রান। ১০ চার ও এক ছক্কার মারে ৫৩ বল মোকাবিলায় আয়ার‌ল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৬৭ রানের ইনিংস। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ চারের মারে ৪৩ বল মোকাবিলায় করেন ৩৪ রান।

আর সবশেষ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৬ চার ও এক ছক্কায় ৪০ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। তিন ম্যাচে বাংলাদেশের হয়ে আসরে একটি ফিফটি আছে মুর্শিদা খাতুনেরও। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ৯ চারের সাহায্যে ৬৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন এ ওপেনার।

বোলিংয়ে সালমা-নাহিদারাও আছেন ছন্দে। তিন ম্যাচে ৫ উইকেট করে নিজের ঝুলিতে পুরেছেন সালমা খাতুন ও নাহিদা আক্তার। এ ছাড়া সোহেলি আক্তার ৪ ও সানজিদা আক্তারের শিকার ৩ উইকেট।

থাইল্যান্ডের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড বাংলাদেশের। গত আসরের বাছাইপর্বেও টাইগ্রেসরা জয় পেয়েছিল ৭০ রানে। এই ম্যাচ জিতলে ফাইনালের সঙ্গে নিশ্চিত হবে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের মূলপর্ব।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সোবানা মোস্তারি, রিতু মনি, লতা মণ্ডল, সানজিদা আক্তার, নাহিদা আক্তার, রুমানা আহমেদ, সালমা খাতুন ও সোহেলি আক্তার।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar