ইনজুরিতে পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন


  • অনলাইন ডেস্ক
  • ২৪ জুন ২০২২, ০৮:০৯

জাতীয় দলের দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন, আব্দুর রাজ্জাক, বিসিবির একজন ফিজিও উপস্হিত ছিলেন গত বুধবার মিরপুর স্টেডিয়ামের ইনডোরে। বোলিং ওয়ার্ক লোড পরখের অংশ হিসেবে ফিটনেস টেস্ট হয়েছিল তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের।

ফিটনেস টেস্টে দুই জনকে প্রাথমিকভাবে ৬ ওভার বোলিংয়ের টার্গেট দেওয়া হয়েছিল। দারুণভাবে সেই টার্গেট পার করেছেন তাসকিন। কিন্তু ২০ বল (৩.২ ওভার) করেই কোমরে ব্যথা অনুভব করায় বোলিং ছেড়ে দেন সাইফউদ্দিন। এটা স্পষ্ট হয়ে যায় যে, বোলিং ফিটনেস নেই এই পেস বোলিং অলরাউন্ডারের।

তখনই আশঙ্কা জেগেছিল থমকে যেতে পারে ২৫ বছর বয়সি এই ক্রিকেটারের ক্যারিবিয়ান যাত্রা। বাস্তবে সেটাই হয়েছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের। পূর্ণ ফিট না হওয়ায় সফর থেকে বাদ পড়লেন তিনি।

বৃহস্পতিবার বিসিবির প্রধান চিকিত্সক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘যদিও সাইফউদ্দিন অনুশীলন করছে, এই মুহূর্তে আমরা অনুভব করেছি আন্তর্জাতিক ক্রিকেটের তীব্রতার সঙ্গে মানিয়ে নেওয়ার মতো বোলিং ফিটনেস লেভেলে পৌঁছাতে পারেনি সে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজটা সে মিস করবে এবং তার রিহ্যাব ও ফিটনেস নিয়ে কাজ চলবে।’

এদিকে আজ সকালে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়বেন টি-২০ ও ওয়ানডে দলের ক্রিকেটাররা। সকাল ৮টায় বাংলাদেশ বিমানের ফ্লাইটে উড়াল দিবেন মাহমুদউল্লাহ, তাসকিন, আফিফ, নাসুম, শেখ মেহেদী হাসান, মুনিম শাহরিয়ার।


poisha bazar