‘ডেড বল’ বিতর্কের জবাব দিলেন নেওয়াজ


  • অনলাইন ডেস্ক
  • ২৩ নভেম্বর ২০২১, ১৮:১০

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের কাছে হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচের ব্যর্থতার আলোচনা বাদ দিয়ে তৃতীয় ম্যাচের শেষ বল নিয়ে চলছে নানা বিতর্ক। কারণ ওই শেষ বলেই হেরে গেছে বাংলাদেশ। তবে ওই হারের চেয়েও যেন বেশি আলোচনায় ‘ডেড বল’ নাটক। শেষ বলে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ২ রান।

মোহাম্মদ নেওয়াজকে বল করছিলেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তিনি বল ছুঁড়ে দেওয়ার পরে মাটিতে সেটি ড্রপ করার পর সরে যান নেওয়াজ। ওই বলটি আঘাত হানে স্টাম্পে।

নেওয়াজ আউট হলে ম্যাচটি জিতে যেত বাংলাদেশ। কিন্তু আম্পায়ার সেটিকে ঘোষণা করেন ডেড বল হিসেবে। পরে রিয়াদের বলে চার হাঁকিয়ে ম্যাচটি জিতে নেয় পাকিস্তান। ম্যাচশেষে বাংলাদেশ অধিনায়ক জানান, আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত তার কাছে।

এ নিয়ে মুখ খুলেছেন মোহাম্মদ নেওয়াজও। পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিক টুইটারে এই ব্যাটসম্যানের বক্তব্য প্রকাশ করেছেন। যেখানে নেওয়াজ দাবি করেছেন, বলটি খেলার জন্য প্রস্তুত না থাকাতেই সরে দাঁড়িয়েছেন তিনি।

নেওয়াজের বক্তব্যটা এরকম, ‘আমি আসলে তখন পয়েন্টের দিকে তাকিয়ে গার্ড নিচ্ছিলাম। সে (মাহমুদউল্লাহ) বল ছুঁড়ে দেওয়ার পরই আমি উপরে তাকিয়েছি। আর তাই তখন তাকে আটকে দিয়েছিলাম।’



poisha bazar

ads
ads