ঘণ্টা পেরোতেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট শেষ


  • অনলাইন ডেস্ক
  • ০৬ অক্টোবর ২০২১, ১৭:৩৬

ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ মানেই দর্শকদের কাছে বাড়তি আকর্ষণ। চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটির ম্যাচ কতটা জনপ্রিয় তা আরও একবার প্রমাণ হলো। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এই ম্যাচের জন্য যে টিকিট ছাড়া হয়েছিল, তা মাত্র এক ঘণ্টাতেই শেষ হয়ে গেছে।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের উন্মাদনা সব সময়ই অন্য পর্যায়ে থাকে। আর সেটা যদি বিশ্বকাপের হয় তাহলে তো কথাই নেই। ২০১৯ সালের পরে আবারও বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হতে চলেছে প্রতিবেশি দুই দেশ। ২৪ অক্টোবরের ওই ম্যাচের জন্য অনলাইনে টিকিট ছাড়া হয় আইসিসির পক্ষ থেকে। গত রোববার টিকিট ছাড়ার এক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায় সবগুলো।

ভারত এবং পাকিস্তান- দুই দেশের কূটনৈতিক সম্পর্ক খারাপ থাকার কারণে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব হয় না। একমাত্র আইসিসির ইভেন্টেই ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। ফলে এই ম্যাচটির প্রতি ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা থাকে তুঙ্গে। গত রোববার থেকে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছিল। বিক্রি শুরুর এক ঘণ্টার মধ্যেই এই হাইভোল্টেজ ম্যাচের সব বিভাগের (জেনারেল, জেনারেল ইস্ট, প্রিমিয়াম, প্যাভিলিয়ন ইস্ট, প্লাটিনাম) টিকিট শেষ।

অনলাইনে ছাড়ার সঙ্গে সঙ্গে এই ম্যাচটির টিকিট কিনতে হুমড়ি খেয়ে পড়ে ভক্তরা। যে কারণে সার্ভারেও প্রচুর চাপ পড়ে। সময়মত ওয়েবসাইটে টিকিট না না পেয়ে অনেকেই শেষ পর্যন্ত হতাশ হয়ে যান। কারণ তারা ভাবতেই পারেনি, এতদ্রুত টিকিট শেষ হবে।

দুবাই জি ফোর্স ক্রিকেট একাডেমির কোচ গোপাল জসপারাও চেষ্টা করেছিলেন টিকিট কিনতে। কিন্তু তিনি ব্যর্থ হন। তিনি বলেন, ‘টিকিট বিক্রি শুরুর পরপরই আমি ওয়েবসাইটে প্রবেশ করি। আমাদের দীর্ঘক্ষণ ওয়েটিংয়ে রাখা হয়। ভেবেছিলাম, একটি পাবো। কিন্তু আসলে আমি ছিলাম ভুল। কারণ, টিকিট তার আগেই শেষ।’

অনেকেই আবার টুইটার, ফেসবুকে পোস্ট করছেন- যারা টিকিট কিনেছেন তাদের কেউ যদি সেটা বিক্রি করতে চান, তাহলে পোস্টদাতার সঙ্গে যোগাযোগ করতে। অর্থ্যাৎ নিশ্চিতভাবেই বলা যায়, অনলাইনে বিক্রিত টিকিট কালোবাজারে প্রবেশ করবে এবং প্রকৃত মূল্যের কয়েকশতগুণ বেশিতে বিক্রি হবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলা হবে ওমান এবং আরব আমিরাতে। ওমানে খেলা হবে প্রথম পর্ব এবং আরব আমিরাতে বসবে বিশ্বকাপের মূল আসর বা সুপার টুয়েলভ। আমিরাতে ৭০ শতাংশ দর্শকের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে সর্বোচ্চ ক্যাটাগরি হচ্ছে প্রিমিয়াম এবং প্লাটিনাম টিকিট। ১৫০০ ও ২৬০০ দিরহামেও দর্শকরা টিকিট কিনেছেন। বাছাই পর্বে ওমানের রাজধানী মাসকাটের ম্যাচে ৩ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫টি ম্যাচেরই টিকিট বিক্রি শুরু করেছিল আইসিসি।



poisha bazar

ads
ads