ক্যারিয়ারের ইতি টানছেন ব্রেন্ডন টেলর


  • অনলাইন ডেস্ক
  • ১৩ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬

অবসর নিতে যাচ্ছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর। সোমবার (১৩ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসরে যাচ্ছেন এ ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

২০০৪ সালে জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক টেলরের। এরপর দলের অন্যতম ভরসার পাত্রে পরিণত হতে খুব একটা সময় লাগেনি তার। প্রায় দেড় যুগ লম্বা ক্যারিয়ারে এখনও পর্যন্ত ২০৪ ওয়ানডেতে ১১ সেঞ্চুরির সাহায্যে ৬৬৭৭ রান করেছেন তিনি।

সোমবার নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে ১১০ রান করতে পারলে অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে ওয়ানডে ফরম্যাটে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন তিনি। এরই মধ্যে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে রেখেছেন টেলর।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দেয়া এক বার্তায় নিজের অবসরের কথা জানিয়ে টেলর লিখেছেন, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আমি ঘোষণা করছি। সোমবার প্রিয় দেশের হয়ে আমার শেষ ম্যাচ। উত্থান-পতনের মধ্য দিয়ে ১৭ বছরের পথচলা, যা আমাকে বিনয়ী হওয়ার শিক্ষা দিয়েছে। সবসময় মনে করিয়ে দিয়েছে, আমি কতই না ভাগ্যবান যে এত দীর্ঘ সময় ধরে এমন অবস্থানে ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশা করি, আমি তা করতে পেরেছি।’

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব পান টেলর। চলতি বছরের শুরুতে ফের দ্বিতীয় দফায় দায়িত্ব দেয়া হয় তাকে। ২০১৫ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ক্যারিয়ারে ৩৪ টেস্টে ২৩২০ ও ৪৫ টি-টোয়েন্টিতে ৯৩৪ রান করেছেন টেলর।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads