২৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারাল নিউজিল্যান্ড

- ছবি: সংগৃহীত

  • অনলাইন ডেস্ক
  • ১০ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৩,  আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৯

পাঁচ ম্যাচ সিরিজের শেষ খেলায় উড়ন্ত শুরু করে নিউজিল্যান্ড। উদ্বোধনীতে ৫.৪ ওভারে ৫৮ রান করা কিউই দলটি এরপর মাত্র ২৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারায়।

তরুণ পেসার শরিফুলের জোড়া আঘাতে ফেরেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালান ও রাচিন রবীন্দ্র। এরপর কিউই শিবিরে আঘাত হানেন আফিফ হোসেন।

৮.৪ ওভারে ৭১ রানে নেই নিউজিল্যান্ডের ৩ উইকেট। ১২ বলে ১৭ রান করে শরিফুলের বলে ক্যাচ তুলে দেন রবীন্দ্র। আর ২৪ বলে ৪টি চার ও তিন ছক্কায় ৪১ রানের ঝড়ো ইনিংস খেলা বোল্ড হন ফিন অ্যালন।

এরপর আফিফ হোসেনের বলে উইকেটকিপার নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন উইলি ইয়াং। আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করা এ তারকা ব্যাটসম্যানকে এদিন মাত্র ৬ রানে ফেরান আফিফ। দলীয় ৮৩ রানে নাসুম আহমেদের স্পিনে বিভ্রান্ত হন কলিন ডি গ্রান্ডহোম।

নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চার খেলায় ৩-১ ব্যবধানে জিতে স্পিন থেকে হঠাৎ করেই পেসে চলে গেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম চার খেলায় মিরপুরে স্পিন সহায়ক উইকেটে খেলেছে টাইগাররা। শুক্রবার সিরিজের শেষ ম্যাচে মিরপুরের উইকেট পেস বান্ধব করা হয়েছে। বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্ট হয়তো পেস উইকেটে খেলিয়ে ক্রিকেটারদের পরখ করে নিতে চাচ্ছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম চার ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ।

শেষ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান, স্পিনার মাহাদী হাসান, পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে। ইনজুরির কারণে শেষ ম্যাচে খেলছেন না সাকিব।

এই চারজনের পরিবর্তে একাদশে ঠাঁই পেয়েছেন দুই পেসার তাসকিন ও শরিফুল। সাকিবের বদলিতে সৌম্য সরকার। আর মাহাদীর বদলি শামীম হোসেন।

বাংলাদেশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শামীম হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড: ফিন অ্যালেন, রাচিন রবীন্দ্র, উইলি ইয়াং, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, স্কট কুগেলেইন, কোল ম্যাককলিন, জ্যাকব ডাফি, এজাজ পেটেল ও বেন সিয়ার্স।

মানবকণ্ঠ/এমএম


poisha bazar

ads
ads