নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ জিতলো বাংলাদেশ


  • অনলাইন ডেস্ক
  • ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৯

বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ। কিউইদের ৬ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ১ ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এর মাধ্যমে ক্রিকেট খেলুড়ে শক্তিশালী এই দুই দলকে ঘরের মাঠে ডেকে  এনে চরম ধোলাই দিল বাংলাদেশ।

সিরিজের শেষ ম্যাচটি শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুরের একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বুধবার টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নাসুম আহমেদের স্পিন আর মোস্তাফিজুর রহমানের গতির মুখে পড়ে ১৯.৩ ওভারে ৯৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। কিউইদের হয়ে উইলি ইয়াং একাই করেন ৪৬ রান। বাংলাদেশ দলের হয়ে চার ওভারে ১০ ও ১২ রান খরচায় সমান ৪টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

৯৪ রানের টার্গেটে খেলতে নেমে ৬ ওভারে মাত্র ৩৭ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। শুরুতে এমন উইকেট পতনে চরম বিপদে পড়ে স্বাগতিকরা। পরে নাঈম-মাহমুদউল্লাহর দৃড়তায় সেই ধাক্কা সামলে ওঠে।

দলীয় ৬৭ রানে নিজের ভুলে রান আউট হয়ে ফেরেন ওপেনার মোহাম্মদ নাঈম, করেন ২৯ রান। অপর প্রান্তে থাকা টাইগার দলপতি মাহমুদউল্লাহ অবশ্য ম্যাচ শেষ করেই আসেন। তিনি অপরাজিত ছিলেন ৪৩ রানে। সঙ্গে আফিফ অপরাজিত ছিলেন ৬ রানে।

দুইটি ৬ ও একটি ৪ দিয়ে মাহমুদউল্লাহ ৪৮ বলে ৪৩ রান করেন।

 

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড: ১৯.৩ ওভারে ৯৩/১০

বাংলাদেশ: ১৯.১ ওভারে ৯৬/৪ (রিয়াদ ৪৩*, নাঈম ২৯)।

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads