নাসুম ঘুর্ণিতে বিধ্বস্ত নিউজিল্যান্ড


  • অনলাইন ডেস্ক
  • ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:২১,  আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩১

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। আগের তিন ম্যাচের দুটি জেতায় এই ম্যাচ জিতলে সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা। টচে হেরে মাঠে নেমে শুরু থেকেই সফরকারী ব্যাটসম্যানদের কোণঠাসা করে রেখেছেন স্বাগতিক স্পিনাররা।

এই প্রতিবেদন লেখার সময় ১৬ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড দলের সংগ্রহ মাত্র ৭৪ রান। উইল ইয়াং ৩৮ বলে ৩৫ রান নিয়ে আছেন ২২ গজে। সঙ্গে জুটি বেঁধেছেন অ্যাজাজ প্যাটেল।

বুধবার (৮ সেপ্টেম্বর) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে কিউইরা। তাদের শুরুটা একেবারেই ভালো হতে দেয়নি বাংলাদেশ।

কৌশল বদলে শেখ মেহেদীর পরিবর্তে নাসুম আহমেদকে দিয়ে ইনিংস শুরু করেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ওভারেই আসে সাফল্য। প্রথম ওভারেই নাসুম ফেরান কিউই ওপেনার রাচিন রবীন্দ্রকে। রানের খাতা খোলার আগে সাজঘরে ফেরেন তিনি।

পরের ওভারে সাকিব আল হাসান বোলিংয়ে আসেন। যদিও উইকেটের দেখা পাননি তিনি। ইনিংসের তৃতীয় ওভারে আবার দৃশ্যপটে ফেরেন নাসুম। এবার আউট করেন ফিন অ্যালেনকে। ১২ রান করে আউট হন এই ডানহাতি ব্যাটসম্যান।

এদিন ইনিংসের শুরুর বল থেকেই গ্রিপ পেয়েছেন স্পিনাররা। এতে বাড়তি বাউন্সের সঙ্গে টার্নও ছিল ভয়ঙ্কর। এতে বিভ্রান্তিতে পড়েন ব্যাটসম্যানরা। নাসুম ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ছিল দুটি মেডেন ওভারও।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads