করোনার চ্যারিটি ম্যাচে করোনার হানা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ মে ২০২১, ১৬:০৭

করোনার তাণ্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। এই ভাইরাসের জন্য স্থবির হয়ে পড়েছে বিশ্বেও ক্রীড়াঙ্গনও। করোনার ভাইরাসে আক্রান্ত ও ক্ষতিগ্রস্থদের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন ক্রীড়াঙ্গনের মানুষেরাও। করোনা ভাইরাসের ভুক্তভোগীদের সাহায্যের জন্য চ্যারিটি ম্যাচ আয়োজনের কথা ভেবেছিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা গ্রেট একাদশ ও টিম শ্রীলঙ্কার মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি আপাতত আর হচ্ছে না। ম্যাচ হবার আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গ্রেট একাদশের ক্রিকেটার উপুল থারাঙ্গা।

সাবেক এই ক্রিকেটার আক্রান্ত হবার পরপরই লঙ্কান ক্রিকেট বোর্ড ম্যাচটি বাতিলের ঘোষণা দেয়। এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘দেশের মানুষের পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা চিন্তা করে এই ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।’

মঙ্গলবার ম্যাচটি হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটি আর অনুষ্ঠিত হয়নি। এই প্রীতি ম্যাচ থেকে অর্জিত অর্থ করোনা মোকাবেলায় কাজে ব্যয় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। উপুল থারাঙ্গা ছাড়াও সনাথ জয়াসুরিয়ার নেতৃত্বে গ্রেট একাদশে খেলার কথা ছিল অরবিন্দ ডি সিলভা, হাসান তিলকারত্নে, ফারভিজ মাহরুফ, উপুল চন্দনা, নুয়ান কুলাসেকারা, থিলান তুষারা, ধাম্মিকা প্রসাদ, চামারা সিলভা, মালিন্দা ওয়ার্নাপুরা, ইন্দিকা ডি সারাম, জেহান মোবারক এবং সামান জায়ান্তের।

শুধু লঙ্কানদের এই ম্যাচ করোনার কারণে বাতিল হয়নি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয়া হয়েছে বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের এবারের আসর।

প্রথমে জনপ্রিয় ক্রিকেটভিত্তক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ও ক্রিকবাজ তাদের প্রতিবেদনে জানিয়েছে এ খবর। আধঘণ্টা পর আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে আইপিএল স্থগিত হওয়ার খবর জানায় আয়োজকরা।






ads
ads