৪৯৩ রানে ইনিংস ঘোষণা শ্রীলঙ্কার, ব্যাটিংয়ে বাংলাদেশ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ মে ২০২১, ১২:৪৯

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কানরা। শনিবার (১ মে) তৃতীয় দিনের খেলায় মাত্র ১৫ মিনিটের মাথায় ইনিংস ঘোষণা দেয় তারা। এ সময়ের মধ্যে ৩ ওভার ৩ বল খেলে ২৪ রান তুলে নেয় শ্রীলঙ্কানরা। টার্গেট পূরণে মাঠে নেমেছে টাইগাররা।

শ্রীলঙ্কান ব্যাটসম্যান রমেশ মেন্ডিস আউট হওয়ার পরপরই প্রথম ইনিংস ঘোষণা করে দেয়। ৩৩ রান দিয়ে চতুর্থ শিকার হিসেবে এ উইকেটটি তুলে নেন তাসকিন। অন্যদিকে ওয়ানডে মেজাজে ব্যাট করা নিরোশান ডিকবেলা অপরাজিত থাকেন ৭২ বলে ৭৭ রানে। তিনি মোট ৮টি বাউন্ডারি ও ১টি ছক্কা মেরে অপরাজিত থাকেন।

এর আগে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শেষ সেশনের খেলায় বাধা দেয় প্রকৃতি। বৃষ্টির কারণে একবার খেলা বন্ধ হলেও দ্বিতীয় দফায় আবার শুরু হয়। কিন্তু আলোক স্বল্পতায় আগেভাগেই থামাতে হয়েছে দ্বিতীয় দিনের খেলা।

প্রায় ২৪ ওভার বাকি থাকতেই শেষ হয় খেলা। দ্বিতীয় দিন শেষে বড় সংগ্রহ করে লঙ্কানরা। ৬ উইকেটে তারা তুলে নেয় ৪৬৯ রান। এদিন ডিকভেলা ৬৪ আর রমেশ মেন্ডিস ২২ রানে অপরাজিত ছিলেন।

তবে দ্বিতীয় দিনের প্রথম দুই সেশনে দারুণ ছন্দে ছিল বাংলাদেশি বোলাররা। তাসকিন আহমেদের দাপটে দারুণ করেন বোলাররা। প্রথম সেশনে মাত্র ৪৩ রান তুলতে ৩ উইকেট হারায় লঙ্কানরা।

তাসকিনের জোড়া আঘাতে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। প্রথম দিনের ১ উইকেটে ২৯১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেই বিপদে পড়ে লঙ্কানরা। তাসকিন ফিরিয়ে দেন সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকে। থিরিমান্নে করেন ২৯৮ বলে ১৪০ রান। তাসকিনের পর উইকেট নিয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল। তার বলে ফিরে গেছেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি ফিরে গেছেন মাত্র ২ রান করে।

দ্বিতীয় সেশনে স্বাগতিকরা ২ উইকেট হারায়। ৩০ রান করা নিশাঙ্কা ফিরে যান তাসকিনের বলে বোল্ড হয়ে। এরপর সেঞ্চুরির দিকে এগোতে থাকা ফার্নান্দো মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে গেছেন ৮১ রানে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads