তবুও চালিয়ে যাওয়ার পক্ষে পন্টিং


  • অনলাইন ডেস্ক
  • ২৬ এপ্রিল ২০২১, ১৭:৩০,  আপডেট: ২৬ এপ্রিল ২০২১, ১৭:৫৭

কোভিড-১৯ সংক্রমণের ভয়ে একটা পক্ষ যেখানে আইপিএল যথাসম্ভব দ্রুত স্থগিতের পক্ষে, সেখানে আবার অন্য মতধারার লোকও আছেন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক ও ব্যাটসম্যান রিকি পন্টিংয়ের কথাই ধরুন না কেন। দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ এখন এই অস্ট্রেলীয়।

বিচক্ষণ মানুষ বলেই খ্যাত সাবেক এই তারকা ক্রিকেটার করোনার মারাত্মক অবস্থার কথা জেনেও, আসর চালিয়ে যাওয়ার পক্ষে ভোট দিয়েছেন। তার মতে, মানুষের মনে আনন্দের খোরাক দিতেই আইপিএল চালিয়ে নেয়া উচিত।

দিল্লির অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে রিকি পন্টিং বলেছেন, দেশটি (ভারত) এখন যত কঠিন পরিস্থিতিতেই থাক আমি মনে করি, এখন মানুষের মনে আনন্দের যোগান দিতে পারে ক্রিকেট। তাই আমরা কোচ-ক্রিকেটারদের জন্য এটা গুরুত্বপূর্ণ যে, মাঠে সেরা পারফরম্যান্স উপহার দেয়া, যা দেখতে ভালোবাসবে মানুষ।’

খেলা চালিয়ে যাওয়ার পক্ষে কথা বলা পন্টিং নিজেও জানেন ভারতের বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে। এই পুরো শোচনীয় অবস্থাকে তিনি উল্লেখ করেছেন মারাত্মক হিসেবে। আর এই সময়টাতে তাই খেলোয়াড়দের মানসিক অবসাদ দূর করার কাজটাও করছেন পন্টিং, ‘আইপিএলে এখন এখানের চেয়ে বাইরে কী হচ্ছে, সেটাই বেশি আলোচিত।

আমি প্রতিদিন সকালেই ছেলেদের জিজ্ঞেস করছি, বাইরের কী খবর? সবার পরিবার কেমন আছে? সবাই ভালো আছে কি না? আমরা শুধু নিজেদের কথা নয়, পরিবারের সদস্যদের কথাও ভাবছি। আমাদের বাইরের বিষয়েও কথা বলতে হবে, বাইরে কী হচ্ছে তাও জানতে হবে। কারণ পরিস্থিতি এখন অনেক মারাত্মক অবস্থায় আছে। আমরা এখন যত নিজেদের অভিজ্ঞতা শেয়ার করব, ততই ভালো লাগবে। আমরা যারা ভারতের নই, তারা স্থানীয়দের সঙ্গে বেশি বেশি কথা বলা দরকার। এটাই ভালো হবে।’

 



poisha bazar

ads
ads