দীর্ঘমেয়াদি স্পন্সর পেল বাংলাদেশ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ এপ্রিল ২০২১, ১৮:৫২

নতুন টিম স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ হলো ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ। বুধবার আনুষ্ঠানিক এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হয়েছিল ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। সেটা শুধুমাত্র ওই এক সিরিজের জন্যই। এবার দারাজের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিতে গেল বিসিবি। গতকাল থেকে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে পথচলা শুরু হলো দারাজের। চলবে আগামী ৩০ নভেম্বর ২০২৩ সাল পর্যন্ত।

অনেকদিন ধরেই খণ্ডকালীন স্পন্সর দিয়ে কাজ চালাচ্ছিল বিসিবি। নিউজিল্যান্ড সফরে ইভ্যালির সঙ্গে চুক্তির পর বিসিবি জানায়, এরপর কোনো প্রতিষ্ঠানকে দীর্ঘদিনের জন্য স্পন্সর করতে চায় তারা। সেই ধারবাহিকতায় দারাজের সঙ্গে চুক্তিতে গেছে বোর্ড। প্রায় আড়াই বছরের চুক্তিতে বাংলাদেশ জাতীয় দলের পাশাপাশি নারী দল, এ দল এবং অনূর্ধ্ব-১৯ দলের জার্সিতে নিজেদের লোগো ব্যবহার করতে পারবে দারাজ। দারাজের সহযোগী প্রতিষ্ঠান হাংরিনাকি হবে দলের কিটস পার্টনার।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন দারাজকে বাংলাদেশ ক্রিকেটে স্বাগত জানিয়ে বলেন, ‘খুব অল্প সময়ের মধ্যে দারাজ বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট হয়ে উঠেছে। সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেছে। দারাজ লাখ লাখ মানুষের দোরগোড়ায় গ্রাহক সেবা যেভাবে সরবরাহ করছে, বিশেষ করে করোনা মহামারীর মধ্যে, তা সত্যিই প্রশংসনীয়।’

সুজন আরো যোগ করেন, ‘বিসিবি দারাজের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একটি সংস্থার সঙ্গে চুক্তি করতে পেরে আনন্দিত। আমি দারাজকে এগিয়ে আসার জন্য এবং তাদের ব্র্যান্ডকে বাংলাদেশ ক্রিকেটের সাথে সংযুক্ত করার জন্য ধন্যবাদ জানাই।’

করোনার কারণে দীর্ঘদিন টিম স্পন্সর ছিল না বাংলাদেশ দলের। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বেক্সিমকোকে স্পন্সর হিসেবে পায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর নিউজিল্যান্ড সিরিজের আগে নতুন স্পন্সরের খোঁজ শুরু করে বিসিবি।

এই সিরিজে ইভ্যালির সঙ্গে চুক্তি হয় তাদের। নিউজিল্যান্ড সিরিজ শেষে সে সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে। দারাজকে পেয়ে স্বস্তি ফিরল দেশের ক্রিকেট বোর্ডে।






ads
ads