এক ইংলিশ ভক্তের ক্ষোভ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২১, ১৮:৩২

গলে শুরু হয়ে গেছে শ্রীলঙ্কা-ইংল্যান্ডের মধ্যকার স্থগিত হয়ে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের টেস্ট সিরিজ। তবে বৃহস্পতিবার টেস্টের প্রথমদিনে মাঠে ঢুকতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন রব লুইস নামের ইংলিশ ক্রিকেটের এক ভক্ত।

করোনার কারণে গল টেস্টে মাঠে দর্শক ঢোকার অনুমতি দেয়নি লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু লুইসের আক্ষেপ করাটা স্বাভাবিকই। এই টেস্ট সিরিজ গেল বছরের মার্চেই হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড ইস্যুতে তলপিতলপা গুছিয়ে কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরেছিল রুট-ব্রডরা। রব লুইস সেই মার্চেই এসেছিলেন লঙ্কা দ্বীপে।

দল দেশে ফিরে গেলেও, ফেরেননি তিনি। দেশটিতে রয়ে গিয়েছিলেন আবারো থ্রি লায়ন্সরা সিরিজ খেলতে ফিরবে বলে। কিন্তু ১০ মাস অধীর অপেক্ষায় থেকে যেহেতু দলের খেলা দেখতে পারলেন না, তাতেই নিজের রাগ উসকে দিয়েছেন লুইস।

বৈশ্বিক বার্তা সংস্থা এএফপিকে মনঃক্ষুণ্ন এই ইংল্যান্ড ভক্ত বলেছেন, ‘আমি খুব হতাশ। আমি ১০ মাস অপেক্ষা করেছি শুধুমাত্র এই ম্যাচ দেখার জন্য আর পুলিশ কি-না আমাকে বের করে দিল। ভাগ্য ভালো আমি ‘জেরুজালেম’ (ইংলিশদের জাতীয় সংগীত) গাইতে পেরেছি।’

মাঠে যে ঢুকতে পারবেন না, সেটা লুইস আগে থেকেই জানতেন। তাই গলের ঐতিহাসিক কেল্লায় অবস্থান নিয়েছিলেন তিনি। যেখানে থেকেও ভালো করে মাঠের খেলা দেখা যায়। তবে পুলিশ সেখানেও তাকে থাকতে দেয়নি। এ নিয়েই যত অভিযোগ তার।

তবে লুইসের আশা এই টেস্টের বাকি চার দিন এবং পরের টেস্ট অন্তত তাকে যেন দেখতে দেয়া হয়, ‘আমি পুলিশের (প্রধান) কাছে যাব। আমি যা চাই তা হলো—শুধুমাত্র ম্যাচ উপভোগ করা।’

করোনা মহামারীতে কোনো সাংবাদিককেও মাঠে ঢোকার অনুমতি মেলেনি। তাদের ওই কেল্লা থেকেই ম্যাচ কাভারেজ করতে বলা হয়েছে। শ্রীলঙ্কার এক প্রখ্যাত সাংবাদিক রেক্স ক্লেমেন্তাইন ২০০০ সালের পর থেকে লঙ্কানদের একটি ম্যাচও কাভার করা মিস করেননি। তিনিও কাল আক্ষেপ ঝারলেন।

তবে তিনি অনুরোধ করে বলেছেন, ‘তারা কোনো সাংবাদিককে মাঠে ঢোকার অনুমতি না দিলেও, আমি অন্তত আমার রেকর্ডের ধারাবাহিকতা বজায় রাখতে চাই।’






ads