• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১
  • ই-পেপার

এবার বুমরাহকেও হারাল ভারত


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ জানুয়ারি ২০২১, ১৯:১৭

সিরিজ নির্ধারণী চতুর্থ ও শেষ টেস্টের আগে আরো একটি দুঃসংবাদ পেল ভারত। আগামী শুক্রবার ব্রিসবেন টেস্টে দলের মূল তারকা পেসার জসপ্রীত বুমরাহকে পাচ্ছে না সফরকারীরা। সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বল করার সময় পায়ে টান লাগে এই পেসারের।

বোলিং করার সময় বেশ ক’বার থামতেও হয় তাকে। গ্যাবায় বুমরাহকে নিয়ে তাই কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। মোহাম্মদ শামি এবং উমেশ যাদবের পর তৃতীয় পেসার হিসেবে বর্ডার-গাভাস্কার ট্রফি থেকে ছিটকে গেলেন বুমরাহ।

সিডনি টেস্টে আঙুলের চোটে পড়ে ব্রিসবেন টেস্ট আগেই শেষ হয়ে গেছে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজারও। তার বাঁ-হাতের বুড়ো আঙুলের হাড়টি সরে গিয়েছে। চিড়ও ধরা পড়েছে।

মঙ্গলবার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে তার। শুধু বুমরাহ কিংবা জাদেজা নয়, আরো একাধিক ভারতীয় খেলোয়াড় ভুগছেন ইনজুরিতে। সিডনি টেস্টে হ্যামস্ট্রিংয়ে টান লাগে হনুমা বিহারির। তৃতীয় টেস্টে যার সঙ্গে এই ব্যাটসম্যান অসি বোলারদের বিপক্ষে দুর্দান্ত প্রতিরোধ গড়ে দলকে জয়ের সমান ড্র এনে দিয়েছিলেন সেই রবিচন্দ্রন অশ্বিনকে নিয়েও আছে শঙ্কা। ব্যাটিং করার সময় বেশ কয়েকটি বল তার পাঁজরে আঘাত হেনেছিল।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট গ্যাবায় কীভাবে একাদশ সাজায় বা আদৌ সাজাতে পারে কি-না তা নিয়ে এখন দেখা দিয়েছে শঙ্কা। মেলবোর্নে নেটে ব্যাটিং করার সময় ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও চোট পেয়েছিলেন। তাকেও অতিথিরা হয়ত শেষ টেস্টে পাবে না।

এত এত ইনজুরি সমস্যায়, ভারতীয় ড্রেসিংরুম রীতিমতো যেন ‘মিনি-মেডিক্যাল’-এ পরিণত হয়েছে। এর আগে, চোটের কারণে ছিটকে গিয়েছিলেন লোকেশ রাহুলও। আর ভুবনেশ্বর কুমার ও ঈশান্ত শর্মারা তো এই চোটের কারণে অস্ট্রেলিয়ার বিমান ধরতেই পারেননি।






ads