শ্রীলঙ্কা যাবেন না গেইল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ নভেম্বর ২০২০, ১৯:২৬

আইপিএল, বিপিএল, পিএসএলের দেখাদেখি শ্রীলঙ্কাও জাঁকজমকভাবে তাদেরও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট এলপিএল আয়োজন করতে চেয়েছিল। বড় বড় অনেক ক্রিকেট তারকা নামও লিখিয়েছিলেন নিলামে।

কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড—এসএলসির চাওয়া-পাওয়ায় যে ঘাটতি থেকে যাবে তা এখনই বলে দেয়া যায়। কারণ, বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে বেড়ানো ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলই নাম প্রত্যাহার করে নিয়েছেন এই টর্নামেন্ট থেকে। ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলার কথা ছিল বাঁহাতি এই বিধ্বংসী ওপেনারের।

ক্যান্ডির হয়ে এবারে খেলার কথা আছে ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান, মুনাফ প্যাটেল, স্থানীয় তারকা কুশল পেরেরা, লঙ্কান দলের টি-টোয়েন্টি স্পেশালিস্ট কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ এবং ইংল্যান্ডের ডান হাতি পেস বোলার লিয়াম প্লাঙ্কেট।

ক্যান্ডি টাস্কার্স তাদের এক টুইটে লিখেছে, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ক্রিস গেইল আমাদের হয়ে এলপিএলে এবার আর খেলছেন না।’ এলপিএলের প্রথম আসরে প্রতিদ্বন্দ্বীতা করবে মোট ৫টি দল—কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা এবং জাফনা। মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২৬ নভেম্বর হাম্বানটোটায় মহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে কলম্বো মোকাবিলা করবে ক্যান্ডির। ডিসেম্বরের ১৩ এবং ১৪ তারিখ অনুষ্ঠিত হবে দুই সেমিফাইনাল। তার আগে, রাউন্ড রবিন লিগে প্রতিদিনই হবে দুটি করে ম্যাচ। আসরের ফাইনাল ১৬ ডিসেম্বর।






ads