জয়ে শুরু পাকিস্তানের


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩১ অক্টোবর ২০২০, ১৭:৪৯

সাত মাস পর ক্রিকেট খেলতে নেমে পাকিস্তানকে ভয় পাইয়ে দিয়েছে জিম্বাবুয়ে। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠেয় সিরিজের প্রথম ওয়ানডে ২৮২ রান তাড়া করতে নেমে ব্রেন্ডন টেইলর ও ওয়েসলি মাধেভেরের ব্যাটিং দৃঢ়তায় ৪৫ ওভারের আগ পর্যন্ত জয়ের সম্ভাবনা জাগিয়ে রাখে সফরকারীরা। কিন্তু মাত্র ২১ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারানোয় পরাজিতর খাতাতেই নাম লেখাতে হয় দলটি।

ফলে ২৬ রানের জয় পেয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় বাবর আজমের দল। ১১৭ বলে ১১ চার ও ৩ ছয়ে ১১২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পেলেও তাতে মুখে হাসি ফোটেনি টেইলরের। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি এবং ৪টি উইকেট নেন আরেক পেসার ওয়াহাব রিয়াজ। একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৭ রান যোগ করেন আবিদ আলি ও ইমাম উল হক। আবিদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলিয়ে জুটি ভাঙেন পেসার কার্ল মুম্বা। এরপর বড় জুটি গড়তে ব্যর্থ হয় স্বাগতিকরা। ছোট ছোট জুটির সাহায্যে ও শেষ দিকে ইমাদ ওয়াসিম (৩৪) ও ফাহিম আশরাফের(২৩) ঝড়ো ইনিংসে লড়াকু পুজি পায় স্বাগতিকরা।

দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান আসে হারিস সোহেলের ব্যাট থেকে। তাছাড়া অর্ধশতক পেয়েছেন ইমামও। হাস্যকর এক রান আউটে বিদায় নেয়ার আগে ৭৫ বলে ৫৮ রান করে যান তিনি। জিম্বাবুয়ের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন টেন্ডাই চিসোরো এবং ব্লেসিং মুজরাবানি।

জবাবে ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদের খুনে বোলিংয়ে শুরুতেই ধাক্কা খায় চামু চিবাবার দল। ২৮ রানে দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন দুই অভিজ্ঞ ক্রেইগ আরভিন ও টেলর। দলীয় ৯৯ রানে আরভিন চলে গেলেও মাধেভেরেকে নিয়ে জয়ের পথে এগোতে থাকেন টেলর। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসে তরী ডুবায় সফরকারীরা। মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যর্থতায় ২৫৫ রানেই অলআউট হয় দলটিকে।






ads