ছুটিতেও অনুশীলনে তামিম


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ অক্টোবর ২০২০, ১৯:০৯

অধিনায়ক হিসেবে তামিম ইকবালের জন্য প্রথম পরীক্ষামূলক টুর্নামেন্ট ছিল বিসিবি প্রেসিডেন্টস কাপ। কিন্তু সফল তকমাটা লাগাতে পারেননি বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। শুধু নেতৃত্বে নয় ব্যাটসম্যান হিসেবেও টুর্নামেন্টটা ভাল কাটেনি তামিমের। ৪ ম্যাচে ২৫ দশমিক ২৫ গড়ে মোটে করেছেন ১০১ রান। অবশ্য শেষ ম্যাচে (৫৭ রান) ফিফটি করে রানে ফেরার বার্তা দিয়েছিলেন। কিন্তু ফাইনালে পৌঁছাতে না পারায় আর খেলতেই পারেননি।

টুর্নামেন্ট শেষ হওয়ার পর জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাধারণত ছুটিতে নিয়মিত অনুশীলন করতে যায় মুশফিকুর রহিমকে। কিন্তু একদিন পর গতকাল দেখা গেল ভিন্ন চিত্র। মুশফিক নয় বরং তামিমই বিসিবি একাডেমি মাঠে ঘাম ঝরিয়েছেন প্রায় পৌনে এক ঘণ্টা। তার সঙ্গে ছিলেন মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম। সেই সঙ্গে একজন থ্রোয়ারও ছিলেন নেট অনুশীলনে।

বাংলাদেশের ক্রিকেট বিশ্লেষকদের মতে, দীর্ঘ বিরতির কারণে টেকনিকে জং ধরেছে ওপেনারদের। তাই টুর্নামেন্ট জুড়ে প্রায় দেখা গেছে রান খরা। আগামী ১৫ নভেম্বর থেকে আবারো ক্রিকেট ফিরছে মাঠে। এবারের ফরম্যাট কুড়ি ওভারের। দুর্বলতা কাটিয়ে এই টুর্নামমেন্ট দিয়েই হয়তো দেখা যেতে পারে পুরনো সেই তামিমকে।






ads