করোনা মুক্তদের নিয়ে ইংল্যান্ডের উদ্দেশে পাকিস্তানের যাত্রা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুন ২০২০, ২০:৩১

ওয়েস্ট ইন্ডিজের পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছেড়েছে পাকিস্তান ক্রিকেট দল। তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে যুক্তরাজ্যের উদ্দেশে রোববার দুপুরে প্রায় দুই মাসের সফরে দেশত্যাগ করেছে করোনামুক্ত ২০ পাক খেলোয়াড় ও ১১ জন স্টাফ।

ইংল্যান্ডে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের। গত সপ্তাহের সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) করা প্রথম দফার কোভিড-১৯ টেস্টে ১০ জন খেলোয়াড়ের ফলাফল আসে পজিটিভ। তাদের ছাড়া বাকি সব ‘কোভিড-১৯ নেগেটিভ’ খেলোয়াড় ও টিম স্টাফদের নিয়েই ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দিয়েছে বিশেষ ভাড়া করা চাটার্ড বিমান।

বৃহস্পতিবার পাওয়া ‘কোভিড-১৯ নেগেটিভ’ ফলই যাত্রা শুরুর জন্য যথেষ্ট ছিল না। বিমানে ওঠার আগেও তাত্ক্ষণিকভাবে করা হয়েছে পাকিস্তান শিবিরের প্রত্যেকের করোনা পরীক্ষা। এছাড়া করাচি থেকে যাত্রা শুরু করা পুরো দলের সবাই মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখেই বিমানে উঠেছে।

ইংল্যান্ডে পৌঁছানোর পর উরস্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে পাকিস্তান দল। পরে ১৩ জুলাই থেকে ডার্বিশায়ার ইনকোরা কাউন্টি মাঠে অনুশীলন করতে পারবেন বাবর আজম, আজহার আলীরা। অথচ সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ জুলাই ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল পাকিস্তান দলের। তবে পাকিস্তানি ক্রিকেটাররা করোনা পজিটিভ হওয়ায় আইসোলেশনে থাকতে আগেই দেশ ছাড়তে হলো পাক দলকে।

এদিকে করোনা আক্রান্তদের মধ্যে ছয়জনের পরেরবার ফলাফল নেগেটিভ আসলেও তাদের আরো একবার টেস্ট করা হবে। এরপর তারা পারবেন দলে যোগ দিতে। আর আগামী ২৪ জুলাই দলের সঙ্গে যোগ দেবেন শোয়েব মালিক। তিনি পারিবারিক কারণে ছুটিতে আছেন।





ads






Loading...